বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দলীয় নেত্রীকে অভ্যর্থনা জানাতে কুমিল্লা মহাসড়কে বিএনপি’র শোডাউনের প্রস্তুতি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৮, ২০১৭
news-image

 

সেলিম সজীবঃ

২০ দলীয় জোটের প্রধান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফর কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ৮টি অংশে দলীয় নেতাকর্মীরা দলের নেত্রীকে অভ্যর্থনা জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। অপর দিকে পাল্টা কর্মসূচি হিসেবে জেলার প্রবেশমুখ দাউদকান্দি টোলপ্লাজাসহ ১০/১২টি পয়েন্টে  স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ উপজেলার মানববন্ধন কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে। এতে সংঘর্ষের আশঙ্কায় এবং মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে প্রশাসন থেকে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, শনিবার (২৮ অক্টোবর)ঢাকা-চট্টগ্রাম মহাসড়কপথে বেগম খালেদা জিয়া দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে নিয়ে কক্সবাজার যাওয়ার পথে এই মহাসড়ক দিয়ে জেলার দাউদকান্দি, ইলিয়টগঞ্জ, চান্দিনা, মুরাদনগর, দেবিদ্বার, বুড়িচং, আদর্শ সদর, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম উপজেলা অতিক্রম করবেন। এ সময় এসব উপজেলার দলীয় নেতাকর্মী ছাড়াও আশপাশের উপজেলা থেকে দল ও দলের অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মহাসড়কের সংশ্লিষ্ট উপজেলা এলাকায় পথসভায় সমবেত হওয়ার প্রস্তুতি নিয়েছে।

মহাসড়কের জেলার পদুয়ারবাজার বিশ্বরোড থেকে সুয়াগাজী পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরীর পক্ষে নেতা-কর্মীরা নেত্রীকে স্বাগত জানিয়ে শোডাউন করবে বলে জানা গেছে। এছাড়া কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল হক সাক্কুর নেতৃত্বে নেতাকর্মীরা মহাসড়কের পদুয়ার রেলওয়ে ওভারপাস এলাকায়, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন-উর রশিদ ইয়াসিনের পক্ষে নেতাকর্মীরা মহাসড়কের আলেখারচর বিশ্বরোড থেকে কোটবাড়ি মোড় পর্যন্ত মহাসড়ক এলাকায় অবস্থান নেয়ার কথা রয়েছে।

এছাড়াও কুমিল্লা উত্তর জেলার দাউদকান্দিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইলিয়টগঞ্জ এলাকায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সাংসদ কাজী মোফাজ্জাল হোসাইন কায়কোবাদ, চান্দিনায় জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলম, দেবিদ্বারের সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী মহাসড়কের দেবিদ্বারের বরাট, বাগুর, হাড়িখোলা মেইল গেইট, আতাপুর, বুড়িচংয়ের নিমসারে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, অধ্যাপক ইউনুস এবং চৌদ্দগ্রামে কামরুল হুদার পক্ষে দলীয় নেতাকর্মীরা অবস্থান নিয়ে শোডাউন করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে দাউদকান্দি উপজেলার টোলপ্লাজা, গৌরীপুর, ইলিয়টগঞ্জ, রায়পুর, ঝিংলাতলী, হাসানপুর, বারপাড়া, পেন্নাই, আমিরাবাদ, বিশ্বরোডসহ আরো কয়েকটি পয়েন্টে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মানববন্ধনের কর্মসূচি দিয়েছে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ। এ নিয়ে উভয় দলে সংঘর্ষের আশঙ্কায় আতঙ্ক বিরাজ করছে।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ মহাসড়কে মানববন্ধন যে কর্মসূচি ঘোষণা দিয়েছে। তাই বিএনপির সঙ্গে তাদের সংঘাত কিংবা মহাসড়কে যানবাহন চলাচলে যেন কোনো বিঘ্ন না ঘটে সেদিকে পুলিশ নজর রাখবে।

আর পড়তে পারেন