রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

তিতাস উপজেলায় ভোর থেকে গ্রাম টু গ্রাম লকডাউন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৭, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:
করোনার মহামারী বিস্তার রোধে কুমিল্লার তিতাস উপজেলার প্রতিটি গ্রাম থেকে গ্রামের সংযোগ সড়কগুলো লকডাউন ঘোষণা করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার।

উপজেলার সাতানী, জগতপুর, বলরামপুর, কড়িকান্দি, ভিটিকান্দি, কলাকান্দি, নারান্দিয়া, জিয়ারকান্দি ও মজিদপুর ইউনিয়নের চেয়ারম্যানদের নিজ উদ্যোগে লকডাউন করার জন্য সোমবার রাত দশটায় উপজেলা চেয়ারম্যান তাঁর ফেসবুক টাইমলাইনে মঙ্গলবার (৭এপ্রিল)ভোর থেকে লকডাউন করার অনুরোধ জানান।

জানা যায়, দেশের করোনা বিস্তারের টার্নিং পয়েন্ট হিসেবে মঙ্গলবার থেকে গৌরীপুর-হোমনা সড়কসহ সকল গ্রাম্য সড়কগুলো লকডাউনের আওতায় থাকবে। প্রতিটি গ্রাম থেকে গ্রামের যোগাযোগের বিচ্ছিন্ন থাকবে। এক গ্রামের লোকজন অন্য গ্রামে নির্দিষ্ট কারণ ছাড়া যেতে আসতে পারবে না । বিশেষ করে রাস্তা-ঘাটে কোন লোকজন অবাধ চলাফেরা করতে পারবেন না।

এদিকে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন নির্দেশনা জারির পর উপজেলা নির্বাহী অফিসার সোমবার উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অহেতুক বাহিরে চলাফেরা করার দায়ে ৫জনকে বিভিন্ন অর্থে জরিমানা আদায় করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, এই মুহুর্তে আমাদের আরো সচেতন হওয়া প্রয়োজন। নিজ ঘরে অবস্থান ছাড়া এখন করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার কোন উপায় নেই। তাই ভবিষ্যৎ তিতাসের কথা চিন্তা করে মঙ্গলবার ভোর থেকে উপজেলার প্রতিটি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে।

আর পড়তে পারেন