মঙ্গলবার, ১২ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

তিতাসে ৪ প্রতিবন্ধী সন্তান নিয়ে অসহায় সুফিয়াকে ঘর নির্মাণ করে দিচ্ছেন যুবলীগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৯, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ও কুমিল্লা-২ সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী এমপি’র পরামর্শক্রমে তিতাস উপজেলার রাজাপুর গ্রামের অসহায় সুফিয়াকে ঘর নির্মাণ করে দিচ্ছেন কুমিল্লা উত্তর জেলা ও তিতাস উপজেলা যুবলীগ।

কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সারওয়ার হোসেন বাবু ও তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ উদ্যোগে ঘরটি নির্মাণ করা হচ্ছে। টিনশেড এ বিল্ডিংটি নির্মাণে প্রায় ৩ লাখ টাকা ব্যয় হবে বলে জানা গেছে।

শনিবার সকালে ঘরটি নির্মাণ কাজ পরিদর্শনে যান কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সারওয়ার হোসেন বাবু ও তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদসহ যুবলীগের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

অসহায় সুফিয়া জানান, আমার ৪ ছেলে মেয়ে তার মধ্যে ২ ছেলে ও ২ মেয়ে তারা সবাই প্রতিবন্ধী এবং আমার বৃদ্ধ স্বামী অসুস্থ হয়ে দীর্ঘদিন ধরে ঘরে বসা। আয় রোজকার করার মতো কোন লোক নাই, অভাবের সংসার চলছে কোনমতে। ভাংগা চুরা ঘর নির্মাণ করে ছেলে মেয়েদের নিয়ে এতদিন বসবাস করে করছেন। অন্যের বাড়িতে কাজ করে সংসার চালাচ্ছেন। এমন অবস্থায় অসহায় সুফিয়া ও এলাকাবাসীর আবদারে একটি টিনশেড বিল্ডিং করে দেওয়ার প্রতিশ্রুতি দেন এবং সে প্রতিশ্রুতি মোতাবেক ঘরটির নির্মাণ কাজ শুরু করেন কুমিল্লা উত্তর জেলা ও তিতাস উপজেলা যুবলীগ।

এদিকে ঘরটি পেয়ে সুফিয়া আবেগে কেঁদে ফেলেন এবং সাহয্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য যুবলীগকে কৃতজ্ঞতা জানান।

কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সারওয়ার হোসেন বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে নিবেদিতভাবে কাজ করার চেষ্টা করছি। কুমিল্লা উত্তর জেলা যুবলীগ সবসময় অসহায় ও সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করে যাচ্ছে।

তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্র ও গৃহহীনদের গৃহনির্মাণ করে দিচ্ছেন। আমরাও কুমিল্লা উত্তর জেলা ও তিতাস উপজেলা যুবলীগ সরকারের পাশাপাশি নিজেদের সামর্থমতো গৃহহীনদের ঘর নির্মাণ করে দিতে চেষ্টা করছি।

আর পড়তে পারেন