সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

তিতাসে ‘হ্যালো যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা’ চালু

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৬, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ
সারা দেশব্যাপি করোনা ভাইরাসের মহামারি ক্লান্তি লগ্নে দেশে যখন অক্সিজেনের সংকট। তখনই সরকারি-বেসরকারি ভাবে চালু হয়েছে ‘ফ্রি অক্সিজেন সেবা’। তারই ধারাবাহিকতায় কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর নির্দেশে কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের ব্যক্তিগত উদ্যোগে ‘হ্যালো যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা’ চালু করছেন।

বৃহস্পতিবার সকালে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেইট সংলগ্ন যুবলীগের অস্থায়ী কার্যালয়ে এই হ্যালো যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রমটি উদ্বোধন করেন কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ সারওয়ার হোসেন বাবু ও তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক মোঃ সাইফুল আলম মুরাদ।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রলীগের সভাপতি কামাল পারভেজ, নারান্দিয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক বিল্লাল মেম্বার, ভিটিকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, উপজেলা যুবলীগ নেতা, ইব্রাহীম শামিম প্রমুখ।

করোনা আক্রান্ত কেউ হ্যালো যুবলীগ হট লাইনে-০১৮১৬৫৯৭৭১৮, ০১৮৫৫৫৮৮৮৮৮ নাম্বারে ফোন করলেই পৌঁছে দেয়া হবে অক্সিজেন এমনটাই জানিয়েছেন সেবাটির পরিচালনাকারী সাবেক ছাত্রলীগের সভাপতি মোঃ কামাল পারভেজ।

বর্তমানে প্রায় প্রতিটি পরিবারের কেউ না কেউ জ্বর ও সর্দি কাশিতে আক্রান্ত রয়েছেন। নানা কারণে তাদের সিংহভাগই করোনা পরীক্ষা করছেন না। করোনাভাইরাস ও জ্বর-সর্দিতে আক্রান্তদের মধ্যে কেউ কেউ শ্বাসকষ্টে ভুগছেন। করোনা আক্রান্ত ও শ্বাসকষ্টজনিত সমস্যার রোগীদের বিনামূল্যে জরুরি অক্সিজেন সেবার লক্ষ্যে সম্প্রতি ব্যক্তি উদ্যোগে চালু হয়েছে ‘হ্যালো যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা’। এখানে বিশেষ একটি টিম কাজ করবে। ফোন পাওয়ার সাথে সাথে যথাস্থানে দ্রুত সম্ভব অক্সিজেন পৌঁছে দেয়া হবে।

এ বিষয়ে তিতাস উপজেলা যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ বলেন, ‘যদি কেউ শ্বাসকষ্টজনিত কারণে আমাদের হ্যালো যুবলীগ তিতাস উপজেলা শাখায় ফোন করে তাহলে দ্রুতম সময়ের মধ্যে অক্সিজেন পৌঁছে দেয়া হবে। সাধারণ মানুষের উপকারের স্বার্থে ‘হ্যালো যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা’ চালু করা হয়েছে।

আর পড়তে পারেন