সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

তিতাসে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই সাপ্তাহিক হাটে মানুষের ভিড়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

কুমিল্লার তিতাসে কঠোর লকডাউনের মধ্যেও সাপ্তাহিক হাটে মানুষের ভিড় দেখা গেছে। তবে স্বাস্থ্যবিধি বা দূরত্ব মেনে ক্রেতাদের চলাচল ও কেনাকাটা করতে দেখা যায়নি।

বুধবার (৭ জুলাই) দুপুরে লকডাউন ও প্রশাসনকে উপেক্ষা করে উপজেলার বাতাকান্দি বাজারে সাপ্তাহিক হাট বসে। এতে মানুষের ব্যাপক উপস্থিতিতে ভণ্ডুল হয়ে গেছে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি। মনে হয়েছে স্বাভাবিক সময়ের মতোই বাজারের বেঁচাকেনা করছে। এছাড়াও রাস্তাগুলোতে আগের চেয়ে বেড়েছে সিএনজি ও অটোরিকশার সংখ্যা। রাস্তাঘাটে মানুষের পদচারণা ছিল চোখে পড়ার মত।

সরেজমিন বাতাকান্দি বাজারে দেখা গেছে, বেশিরভাগ মানুষের মুখে মাস্ক নেই। নেই সামাজিক দূরত্ব।ব্যবসায়ীদেরকেও স্বাস্থ্য সুরক্ষায় নেই কোনো স্বাস্থ্য উপকরণ। যে যার মতো করে দ্রুত বাজার করার চেষ্টা করছে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, তারা কোনো নির্দেশনা মানছে না। প্রশাসনের উপস্থিতি কম থাকার কারণে ব্যবসায়ীরা লকডাউনকে উপেক্ষা করছে।

তিতাস উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রাশেদা আক্তার বলেন, প্রশাসনের পক্ষ থেকে গতকাল মাইকিং করা হয়েছে আজ যেনো সাপ্তাহিক বাজার না বসে এবং সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদের নেতৃত্বে একটি পুলিশের টিম টহলে ছিলো। এখন আবার অভিযানে যাচ্ছি।

আর পড়তে পারেন