শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

তিতাসে সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের চতুর্থ জানাজা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৫, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার তিতাস উপজেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুর সোয়া ২ টায় তিতাস উপজেলার গাজীপুর খান মডেল বহুমুখী হাইস্কুল এন্ড কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন , বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রীম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন ও কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সারওয়ার হোসেন বাবুসহ বিএনপি এবং আ’লীগের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর সাড়ে ১২ টায় মরদেহ ঢাকা থেকে কুমিল্লায় আনা হয়।

বিকেল ৪ টায় জেলার হোমনা উপজেলায় ৫ম জানাজা শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য যে,  সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডে নিজ বাসভবনে এম কে আনোয়ার ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)। তিনি ১৯৫৩ সালে তৎকালীন সিভিল সার্ভিস অব পাকিস্তান (সিএসপি) কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি তৎকালীন পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এম কে আনোয়ার ১৯৯০ সালের ৩০ ডিসেম্বর রাষ্ট্রীয় সর্বোচ্চ কর্মকর্তা ক্যাবিনেট সচিবের দায়িত্বে থাকা অবস্থায় অবসরে যান। চাকরি থেকে অবসর নেয়ার পর ১৯৯১ সালের জানুয়ারিতে তিনি বিএনপির রাজনীতিতে যোগদান করেন। কুমিল্লার হোমনা আসন থেকে তিনি একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল এবং ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত দু’বার মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এম কে আনোয়ার ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনায় জন্মগ্রহণ করেন।

আর পড়তে পারেন