শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

তিতাসে মুজিববর্ষে ঘর পেল ৩৩ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২০, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

‘মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এই নির্দেশনা অনুযায়ী সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য স্বপ্নের নীড় তৈরি করা হয়েছে। আজ দ্বিতীয় ধাপে সারাদেশের জেলা ও উপজেলা নির্মিত নতুন ঘর পেল আরও ৫৩ হাজার ৩৪০টি পরিবার।

রবিবার সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দ্বিতীয় ধাপে ভূমিহীন, গৃহহীন এসব পরিবারকে বিনামূল্যে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ কার্যক্রমের উদ্বোধনের পর তিতাস উপজেলা অডিটোরিয়ামে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ পারভেজ হোসেন সরকার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা আক্তার উপজেলার ৩৩ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তাস্তর করেন।

এসম উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শওকত আলী ও সাধারণ সম্পাদক মহসীন ভুইয়া, তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা আক্তার বলেন, “মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নের জন্য উপজেলায় গৃহহীন ও ভূমিহীন ‘ক’ তালিকাভূক্ত দুই ধাপে মোট ৫২টি ঘর আসে তার মধ্যে গত ২৩ জানুয়ারি ২০২১ ইং তারিখে মাননীয় প্রধানমন্ত্রী প্রথম ধাপ উদ্বোধনের পর প্রাথমিক পর্যায়ে ১২টি এবং আজ দ্বিতীয় ধাপে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনের পর ৩৩টি পরিবারকে সরকারি খাস জমিতে পাকা বাড়ি নির্মিতি করা জায়গার দলিল ও বাড়ির চাবি হস্তান্তর করা হয়েছে।

আর পড়তে পারেন