বৃহস্পতিবার, ১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

তিতাসে ফুলে ফুলে সিক্ত হলেন এফসিপিএস ডিগ্রি লাভ করা ডা. সুমন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৮, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

কুমিল্লা তিতাসের সন্তান ডা. সামসুদ্দিন আহমেদ সুমন চিকিৎসা বিজ্ঞানের সম্মানজনক ও পেশাগত ডিগ্রি হিসেবে সার্জারীতে এফসিপিএস ডিগ্রি লাভ করেছেন।

সোমবার তিনি ডিগ্রি লাভ করে ঢাকা থেকে বাড়িতে পৌছালে গ্রামবাসীসহ সর্বস্তরের মানুষের দেয়া ফুলে ফুলে সিক্ত হয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এলাকাবাসী ডাঃ সুমনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনার পাশাপাশি তিতাসবাসীর স্বাস্থ্য সেবায় নিঃস্বার্থভাবে বিশেষ দায়িত্ব পালন এবং স্বাস্থ্য সেবাসহ সমাজ কল্যাণমূলক সকল কার্যক্রম বাস্তবায়নে সার্বিকভাবে সহযোগিতা করবেন বলেও আশা প্রকাশ করেছেন।

সে উপজেলার সদর ইউনিয়নের কড়িকান্দি গ্রামের আলহাজ্ব আব্দুল লতিফ মাস্টার কনিষ্ঠপুত্র ও কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সারওয়ার হোসেন বাবু ও তিতাস উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি হুমায়ুন কবির কাজলের ছোট ভাই।

ডা. সামসুদ্দিন আহমেদ সুমন তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সাবেক মেডিকেল অফিসার ছিলেন। ৩০ তম বিসিএসের মাধ্যমে সরকারি চিকিৎসা ক্ষেত্রে শুরু হওয়া ক্যারিয়ারের প্রথম কর্মস্থল তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বর্তমানে আসমা লতিফ সার্জিকেয়ার হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্বরত আছেন।

এ প্রসঙ্গে ড. সামসুদ্দিন আহমেদ সুমন বলেন, ‘আলহামদুলিল্লাহ, আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা। আমি অনেক খুশি। কারণ এই ডিগ্রীর পিছনে অনেক সময় ও কষ্ট পার করতে হয়েছে। বাংলাদেশে প্রফেশনাল ডিগ্রির মধ্যে এটাই সবচেয়ে কঠিন ও প্রেস্টিজিয়াস।’ এছাড়াও তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন এবং স্বাস্থ্য সেবা দিয়ে সকলের পাশে থাকবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

আর পড়তে পারেন