সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ঢাকায় অস্ট্রেলিয়া দল, বন্ধ শেরে বাংলার সব গেট

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩১, ২০২১
news-image

স্পোর্টস ডেস্কঃ

প্রায় ৪ বছর পর বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। জিম্বাবুয়ে, আফগানিস্তান বা শ্রীলঙ্কা নয়, দলটা অস্ট্রেলিয়া। এটাই প্রথম ও শেষ কথা।

কিন্তু অবাক করা সত্য হলো, মিরপুরে শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম আর টিম হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোন বহিরাগত এমনকি মিডিয়ারও প্রবেশাধিকার নেই।

বিসিবি থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে যে, দুইদিন (শুক্রবার ও শনিবার) হোম অব ক্রিকেটের সব ফটক বন্ধ, মিডিয়ার প্রবেশ নিষেধ। আর টিম হোটেলে যাওয়ার তো প্রশ্নই আসে না।

কে আছেন, কে নেই? স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, প্যাট কামিনসরা এসেছেন কি আসেননি, সেটা বড় কথা নয়। অস্ট্রেলিয়ার মত দল রাজধানীতে, কোথায় মিডিয়ায় থাকবে অন্যরকম প্রাণচাঞ্চল্য। টিম হোটেল আর ভেন্যু শেরে বাংলায় থাকবে মিডিয়া কর্মীদের ছুটোছুটি।

কিন্তু এসবের কিছুই নেই। একদম বিসিবি থেকে জানিয়ে দেয়া হয়েছে, ১ আগস্টের আগে শেরে বাংলায় মিডিয়া কর্মীরা প্রবেশ করতে পারবেন না। আনুষ্ঠানিকভাবে বলে দেয়া হয়েছে, ৩০ ও ৩১ জুলাই হোম অফ ক্রিকেটের সব ফটক বন্ধ থাকবে। মিডিয়া কর্মীদের এ সময়ে স্টেডিয়ামে না যেতেই বলা হয়েছে।

কোনো পুরোদস্তুর টেস্ট দল ঢাকায় পা রাখা মানেই তাদের খোঁজখবর নেয়া, অনুশীলন কভার করাই মিডিয়ার কাজ। সেখানে স্টেডিয়ামে না যাওয়ার অনুরোধ, রীতিমত বিস্ময়কর!

বলার অপেক্ষা রাখে না, বোর্ডের পক্ষে এমন অনুরোধ এই প্রথম। এর আগে কোন ভিনদেশি দল আসার পর বোর্ডের পক্ষ থেকে এমন অনুরোধ করা হয়নি। এটা খালি চোখে বাড়াবাড়ি মনে হলেও, শুক্রবার বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন জানিয়ে দিয়েছেন, যা কিছুই করা হচ্ছে তা সব ক্রিকেট অস্ট্রেলিয়ার চাওয়া অনুযায়ী।

অস্ট্রেলিয়া সবসময়ই অন্যরকম দেশ। যারা শুধু করোনার বিষয়েই নয়, আইন শৃঙ্খলা, নিরাপত্তার ব্যাপারেও সদা সতর্ক। তাই বাংলাদেশে জাতীয় দল পাঠানোর আগেই এক গাদা কঠিন শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তাদের ভাবটা পরিষ্কার, তিন দিনের কোয়ারেন্টাইনে থাকার পর রোববার শেরে বাংলায় প্রথম প্র্যাকটিস সেশনের আগে স্টেডিয়ামে বাংলাদেশের ক্রিকেটাররা ছাড়া আর কারও শারীরিক উপস্থিতি মোটেই কাম্য নয় অসিদের। তাই শনিবার পর্যন্ত মিডিয়াসহ বহিরাগতদের শেরে বাংলায় ঢোকা নিষেধ।

আর পড়তে পারেন