মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ঢাকার নায়িকাদের কার কত পারিশ্রমিক যেনে নিন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০১৬

nayika list

চলচ্চিত্রে অভিনয় করে শুধু জনপ্রিয়তাই পান না নায়িকারা, জনপ্রিয়তার পাশাপাশি পারিশ্রমিক হিসেবেও পান মোটা অঙ্কের টাকা। এখনকার নায়িকাদের মধ্যে কে কত পারিশ্রমিক হাঁকাচ্ছেন আসুন যেনে নেই

অপু বিশ্বাসঃ চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিবের বিপরীতে শুধুমাত্র অভিনয় করতে দেখা যায় অপু বিশ্বাসকে। এখনও তারা জুটি বেঁধে অভিনয় করছেন নতুন নতুন কয়েকটি ছবিতে। এখন অপু ছবি প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ৫ থেকে ৬ লক্ষ টাকা। কিন্তু সম্পর্কের খাতিরে কিছু কিছু ছবিতে আরো কম নিয়েছেন।

মাহিয়া মাহিঃ নতুন যেসব নায়িকা রয়েছেন তাদের মধ্যে যারা জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন। তাদের মধ্যে মাহির নামটিও রয়েছে। জনপ্রিয়তা অনুযায়ী পারিশ্রমিকও হাঁকাচ্ছেন তিনি। ছবি প্রতি মাহি এখন ১০ লক্ষ টাকা নিচ্ছেন। কিন্তু সম্পর্কের খাতিরে ৮ থেকে ৯ লক্ষ টাকা হলেও ক্যামেরার সামনে আসছেন তিনি।

ববিঃ খুব বেশি দিন হয়নি ববির চলচ্চিত্র যাত্রায়। তারপরও নিজের জনপ্রিয়তা অনুযায়ী পারিশ্রমিক নিতে ভুল করছেন না তিনি। ছবি প্রতি ববি এখন পারিশ্রমিক নিচ্ছেন ৫ থেকে ৬ লক্ষ টাকা।

মৌসুমীঃ নব্বই দশক থেকে যে কজন অভিনেত্রী দর্শক মাতিয়েছেন তাদের মধ্যে মৌসুমী অন্যতম। এখন তাকে চলচ্চিত্রের ক্যামেরার সামনে কম দেখা গেলেও একেবারে বিদায় জানাননি চলচ্চিত্রকে। মাঝে-মধ্যে যেসব ছবিতে তিনি অভিনয় করেন সেগুলোতে পারিশ্রমিক হিসেবে নেন ৫ থেকে ৬ লক্ষ টাকা।

শাবনূরঃ পর্দাকাঁপানো অভিনেত্রী শাবনূর। তাকে এখন নিয়মিত অভিনয় করতে দেখা যায় না। স্বামী, সংসার ও সন্তান নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি। তারপরও মাঝে-মধ্যে যে ছবিতে তাকে অভিনয় করতে দেখা যায় সেগুলোতে তিনি পারিশ্রমিক হিসেবে নেন ৫ থেকে ৭ লক্ষ টাকা।

রেসিঃ বিয়ে, সংসার এবং সন্তানের জন্য বেশ কিছুদিন চলচ্চিত্রে দেখা যায়নি রেসিকে। গত কয়েকদিন হলো তিনি আবারো চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করছেন। আগে ছবি প্রতি ৫ থেকে ৬ লক্ষ টাকা নিলেও এখন তিনি ছবি প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ২ থেকে ৩ তিন লক্ষ টাকা।

আঁচলঃ ক্যামেরার সামনে আঁচল এখন অনিয়মিত বললেই চলে। এরমাঝে তাকে নিয়ে খবরের হেড লাইনও হতে দেখা গেছে চলচ্চিত্র থেকে বিদায় নেওয়া নিয়ে। কিন্তু সত্যিটা হলো তিনি কাজ কমিয়ে দিয়েছেন ঠিকই, কিন্তু একেবারে চলচ্চিত্রকে বিদায় জানাননি। পারিশ্রমিক হিসেবে আগের মতোই ৩ লক্ষ টাকা দাবি করেন তিনি।

শিরিন শিলাঃ নতুন নায়িকাদের মধ্যে শিরিন শিলা একজন। ওয়াজেদ আলী সুমনের ‘হিটম্যান’ ছবি দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক। প্রথমে ১ থেকে ২ লক্ষ টাকা পারিশ্রমিক নিলেও এখন তিনি আরো বাড়িয়েছেন তার পারিশ্রমিক। কিন্তু সম্পর্কের খাতিরে এবং ভাল পরিচালক হলে আগেরটাই দাবি করেন তিনি।

নুসরাত ফারিয়াঃ চলচ্চিত্রে নতুন হলেও পারিশ্রমিকের দিক থেকে ফারিয়া শীর্ষ নায়িকাদের মধ্যেই রয়েছেন। শুরু থেকেই যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে। তাই পারিশ্রমিকটাও নিচ্ছেন অন্যান্য নায়িকাদের চেয়ে একটু বেশিই বলা চলে। ছবি প্রতি ১০ লক্ষ টাকা নিচ্ছেন ‘আশিকী’ খ্যাত এই নায়িকা। এই তথ্য দিয়েছেন ফারিয়া নিজেই। জাজও স্বীকার করে তথ্যটি।

জলিঃ ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় কয়েকদিন আগে জলি অভিনীত প্রথম ছবি মুক্তি পেয়েছে ‘অঙ্গার’। প্রথম ছবি থেকেই তিনি পারিশ্রমিক হিসেবে পাচ্ছেন ৩ লক্ষ টাকা।
পিয়া বিপাশাঃ একসঙ্গে নাটক এবং চলচ্চিত্রের ক্যামেরার সামনে যাদেরকে দেখা যায় তাদের মধ্যে পিয়া বিপাশা অন্যতম। কোনো ছবি মুক্তি না পেলেও এরইমধ্যে পিয়ার নামটা আলোচিত। তিনি ছবি প্রতি পারিশ্রমিক হিসেবে দাবি করেন ২ থেকে ৩ লক্ষ টাকা। কিন্তু ভাল ছবি, ভাল পরিচালক এবং সম্পর্কের খাতিরে আরো কমে যায় তার পারিশ্রমিক।

পরীমণিঃ নতুন নায়িকাদের মধ্যে পরীমণি অন্যতম। বলা যায় আলোচনা-সমালোচনায় শীর্ষে রয়েছেন তিনি। আগে ছবি প্রতি যে যা দিতেন সেটাই নিতেন তিনি। কিন্তু এখন তার পারিশ্রমিক বেড়েছে বলা যায়। কারণ তিনি এখন ছবি প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ৩ থেকে ৫ লক্ষ টাকা। কিন্তু সম্পর্কের খাতিরে পারিশ্রমিকটা আরো কম।

পূর্ণিমাঃ অনেক দিন ধরেই পূর্ণিমাকে দেখা যায় না চলচ্চিত্রের ক্যামেরার সামনে। এখন তিনি স্বামী, সংসার ও একমাত্র কন্যাকে নিয়ে সময় পার করছেন। ছবি প্রতি তার পারিশ্রমিক ছিল ৫ থেকে ৭ লক্ষ টাকার মতো।

পপিঃ তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পপি। চলচ্চিত্রের ক্যামেরার সামনে তাকে বেশি একটা দেখা যায় না। যদিও মাঝে-মধ্যে দুই একটি ছবিতে তিনি অভিনয় করেন।কারণ তিনি এখন ছবি প্রতি পারিশ্রমিক দাবি করেন ৪ থেকে ৫ লক্ষ টাকা।

কেয়াঃ চলচ্চিত্র ক্যারিয়ারের অনেকটা সময় পার করেছেন কেয়া। কিন্তু ক্যামেরার সামনে নিয়মিত দেখা যায় না তাকে। মাঝে-মধ্যে অভিনয় করেন, আবার মাঝে মাঝে চলচ্চিত্র থেকে একেবারে নিজেকে আড়াল করে রাখেন তিনি। কিন্তু পারিশ্রমিকের বেলায় শুরু থেকেই ছবি প্রতি ৩ থেকে ৪ লক্ষ টাকা নেন এই নায়িকা।

নিপুনঃ একসময় চলচ্চিত্রে নিয়মিত দেখা গেলেও এখন নিপুনকে বেশি দেখা যায় ছোট পর্দার ক্যামেরার সামনে। মাঝে-মধ্যে চলচ্চিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে। পারিশ্রমিক হিসেবে তিনি এখন ৩ থেকে ৪ লক্ষ টাকা দাবি করেন।

জয়া আহসানঃ সমানভাবে জনপ্রিয়তার সাথে দুই বাংলাতেই অভিনয় করে আসছেন জয়া আহসান। ক্যারিয়ারের শুরুতে তেমন পারিশ্রমিক না নিলেও এখন তিনি ছবি প্রতি পারিশ্রমিক হাঁকাচ্ছেন ৮ থেকে ১০ লক্ষ টাকা।

বিদ্যা সিনহা মিমঃ নাটকের পাশাপাশি বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম। আগামী ১২ ফেব্রুয়ারি ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘সুইটহার্ট’ নামে তার আরো একটি ছবি মুক্তি পেতে যাচ্ছে। প্রথমে ছবি প্রতি ৩ লক্ষ টাকা পারিশ্রমিক নিলেও এখন তিনি পারিশ্রমিক দ্বিগুণ করেছেন।

তানিয়া বৃষ্টিঃ কিছুদিনের মধ্যেই তানিয়া তার পাঁচ নাম্বার ছবিতে অভিনয় শুরু করবেন। প্রথমে পারিশ্রমিক হিসেবে দেড় লক্ষ থেকে দুই লক্ষ টাকা নিলেও এখন তিনি আরো বেশি দাবি করেন। কিন্তু সম্পর্কের খাতিরে এখনো আগের মতোই নিয়ে থাকেন এই নায়িকা।

সানজিদা তন্ময়ঃ নতুন নায়িকাদের মধ্যে সানজিদা তন্ময় একজন। তিনি এখন অভিনয় করছেন ‘শুন্য’ ছবিতে। এরইমধ্যে তার একটি ছবি মুক্তি পেয়েছে। শুরুতে ছবি প্রতি পারিশ্রমিক এক থেকে দেড় লক্ষ টাকা নিলেও এখন তিনি আরো বেশি আশা করেন।

আইরিনঃ নতুনদের মধ্যে যেসব নায়িকা ব্যস্ত সময় পার করছেন তাদের মধ্যে আইরিন অন্যতম। এরইমধ্যে বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। আইরিন প্রথমে ছবি প্রতি ২ লক্ষ টাকা নিলেও এখন তিনি এর চেয়েও বেশি দাবি করেন।

মৌসুমী হামিদঃ মৌসুমী হামিদকে চলচ্চিত্রের চেয়ে বেশি দেখা যায় নাটকের পর্দায়। নাটকের ফাঁকে কয়েকটি ছবিতে অভিনয় করতে দেখা গেছে তাকে। এমনকি হলের পর্দায়ও এসেছেন এই অভিনেত্রী। ছবি প্রতি তিনি পারিশ্রমিক নেন এক থেকে দেড় লক্ষ টাকা।

বিপাশা কবিরঃ ক্যারিয়ারের শুরুতে আইটেম কন্যা হিসেবে চলচ্চিত্রে নাম লেখালেও এখন তিনি নায়িকা হিসেবে হাজির হচ্ছেন কিছুদিনের মধ্যে। প্রথমে আইটেম কন্যা হিসেবে প্রতি ছবিতে ১ লক্ষ টাকা নিতেন বিপাশা। এখন নায়িকা হিসেবে ২ লক্ষ টাকা দাবি করে বসেন তিনি।

তমা মির্জাঃ ক্যারিয়ারের শুরু থেকেই মাঝে-মধ্যে চলচ্চিত্রে অভিনয় করেন তমা মির্জা। প্রথম থেকেই পারিশ্রমিক হিসেবে ছবি প্রতি ৩ থেকে ৪ লক্ষ টাকা নেন তিনি। কিন্তু সম্পর্কের খাতিরে পারিশ্রমিকের ব্যাপারটা তার কাছে খুব বেশি গুরুত্ব পায় না আগাগোড়াই।

অমৃতা খানঃ ক্যারিয়ারের শুরুতে পারিশ্রমিকের চিন্তা না থাকলেও এখন হিসাব করেই পারিশ্রমিক নেবেন অমৃতা। কারণ শখের বশে পড়ালেখার মাঝে সময় পেলে অভিনয় করেছেন। অভিনয়টাকে পেশা হিসেবে কখনোই দেখেননি তিনি। তাই পারিশ্রমিকের কথা চিন্তাও করেননি। কিন্তু এখন ছবি প্রতি ২ থেকে ৩ লক্ষ টাকা পারিশ্রমিক দাবি করেন তিনি।

ফারজানা রিক্তাঃ নায়ক বাপ্পারাজের পরিচালনায় ফারজানা রিক্তা অভিনীত ‘কাতুর্জ’ মুক্তি পেয়েছে গত বছর। প্রথম ছবিতে পারিশ্রমিক হিসেবে এক থেকে দেড় লক্ষ টাকা পান তিনি। এরপর আর চলচ্চিত্রের ক্যামেরার সামনে দেখা যায়নি তাকে।

মিষ্টি জান্নাতঃ নতুন নায়িকাদের মধ্যে যৌথ প্রযোজনার ছবিতে যে কজন নায়িকাকে অভিনয় করতে দেখা গেছে তাদের মধ্যে মিষ্টি একজন। এরইমধ্যে ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা সোহমের বিপরীতে কাজ করতে দেখা গেছে তাকে। প্রথমে পারিশ্রমিক একটু কম নিলেও এখন তিনি ছবি প্রতি ৪ থেকে ৫ লক্ষ টাকা দাবি করেন বলে জানান মিষ্টি।

শিবা আলী খানঃ রিকিয়া মাসুদোর পরিচালনায় ‘দ্যা স্টোরি অব সামারা’ নামের একটি ছবি মুক্তি পেয়েছে শিবা আলী খানের। শাকিবের বিপরীতে আরো একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। প্রথম ছবিতে তেমন কোনো চাহিদা না থাকলেও এখন তিনি ছবি প্রতি পারিশ্রমিক দাবি করেন ৩ লক্ষ টাকা। একই প্রযোজকের দু’টি ছবি করছেন তিনি।

সূএ: ঢালিউড২৪

 

♣ আলোচিত সব খবর♣

♣এই কাজগুলো করলে মেয়েরা অাপনার পিছু ছাড়বে না!

♣মেয়েদের কুমারীত্ব পরীক্ষার ৩ টি পদ্ধতি চুপিচুপি জেনে নিন

♣প্রথম মিলনে রক্তক্ষরন ও কিছু ভুল ধারনা

♣যে কারণে কিছু ছেলেরা কথা বলার সময় মেয়েদের বুকের দিকে তাকায়

♣আজীবন যৌবন ধরে রাখে ও নতুন চুল গজায় যে বিনা পয়সার খাবারটি খেলে

♣‘M’ চিহ্ন হাতে থাকলে আপনিও হয়ে যাবেন ভাগ্যবান!

♣সানি লিওনের মৃত্যু মানতে পারছেন না তার ভাই!

♣নারীরা পুরুষের কোন অঙ্গের প্রতি আকৃষ্ট!

♣পুরুষের মুখে যে ৭ টি কথা শুনলেই পাগল হয়ে যান মেয়েরা! এমনকি…

♣‘আঙ্কেল, তুমি আমাকে (….) করলে না’?

♣সাবধান : শীতে জিভ দিয়ে ঠোঁট ভেজানো নয়

♣নাক ডাকা চিরতরে দূর করবে ২টি জাদুকরী পানীয়

♣ঘুমিয়েছেন মেয়ে হয়ে, ঘুম থেকে সকালে উঠেই হয়ে গেলেন ছেলে!

♣বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ১০ প্রাণী (ছবিতে দেখুন ও জানুন)

♣মধ্য বয়সী মহিলাদের প্রতি কেন ছেলেরা একটু বেশি আকৃষ্ট হয়

♣দীর্ঘ সময় সহবাসের তিনটি গুরুত্বপূর্ণ পদ্ধতি (শধুমাত্র বিবাহিত পুরুষদের জন্য)

আর পড়তে পারেন