বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে মশা নিধনে নেমেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রশাসন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩১, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধিঃ

সারাদেশে ছড়িয়ে পড়া ডেঙ্গুর মহামারী থেকে বাঁচতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দিনব্যাপী মশক নিধন অভিযান শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার সকাল ১০ টায় প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, এস্টেট শাখার সহকারী রেজিস্ট্রার মিজানুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা।

জানা যায়, মশক নিধন কর্মসূচীর অংশ হিসেবে কুমিল্লা সিটি কর্পোরেশনের সহায়তায় দিনব্যাপী পুরো ক্যাম্পাসে ঔষধ দেয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, শিক্ষক কোয়ার্টার, আবাসিক হল, শিক্ষার্থীদের আড্ডা দেওয়ার জায়গা ও বিভিন্ন ঝোপঝাড়ে ব্লিচিং পাউডার ও ঔষধ দেয়া হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার পরিচ্ছন্নতা কর্মীরা বিভিন্ন ঝোপঝাড় কেঁটে পরিষ্কার করতে দেখা যায়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আবাসকি হলগুলোর উদ্যোগে হলের বিভিন্ন জায়গা পরিষ্কার পরিচ্ছন্নতার উদ্যোগ নেয়া হয়েছে। মূলত সারাদেশে ছড়িয়ে পড়া ডেঙ্গুর মহামারী থেকে বাঁচতেই এমন উদ্যোগ গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, ডেঙ্গুর ভয়াবহতা কোনভাবেই যেন ছড়িয়ে না পড়ে তাই শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধিতে কাজ করা হচ্ছে। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে পুরো ক্যাম্পাস ও হলগুলোতে ব্লিচিং পাউডার ছিঁটানো হয়েছে আর মশা নিধনের জন্য মেশিন দিয়ে ঔষধ দেয়া হয়েছে

আর পড়তে পারেন