শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

জুরানপুর কেন্দ্রে ভোট দিলেন এমপি সুবিদ ও নৌকা প্রতিকের প্রার্থী মেজর (অব:)সুমন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২০, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:
কোন প্রকার সংঘর্ষ ছাড়াই ভোটগ্রহণ চলছে কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনের। ভোটকেন্দ্রগুলোতে আ’লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সরব উপস্থিতি থাকলেও বিএনপির নেতাকর্মীদের তেমন দেখা যায়নি। প্রায় কেন্দ্রেই বিএনপির কোন এজেন্ট দেখা যায়নি। ফলে ভোটকেন্দ্রগুলো আ’লীগের নেতাকর্মীদের মিলনমেলায় পরিণত হয়।

সকাল ১০ টায় নিজ এলাকার জুরানপুর কেন্দ্রে ভোট প্রদান করেন কুমিল্লা-১ আসনের সাংসদ মেজর জেনারেল (অব:) সুবিদ আলী ভূইয়া এবং তাঁর সন্তান উপজেলা পরিষদের আ’লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন ।

ভোট প্রদান করে উপস্থিত সাংবাদিকদের নৌকা প্রতিকের প্রার্থী মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন জানান,আমি সকল ভোটারদের বলেছি আপনারা নিজের পচ্ছন্দমত যোগ্য ব্যক্তিদের ভোট দিবেন। আমার নেতাকর্মীদের বলেছি-বিএনপির প্রার্থীর কোন কর্মী বা ভোটারকে হয়রানি করবেন না। সবাই যেন নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। অনেক কেন্দ্রেই বিএনপি প্রার্থী ইচ্ছে করে পোলিং এজেন্ট দেয় নি। বিএনপি এখানে দুর্বল প্রার্থী দিয়েছে। বিএনপির শীর্ষস্থানীয় কোন নেতাকর্মীও ভোট দিতে আসেনি। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হচ্ছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আজ দেখেন তরুণ ভোটাররাই সিংহভাগ। তরুণরাই জাতির ভবিষ্যত নির্মাতা। আমি তারুণ্যে বিশ্বাসী। প্রবীণদের দোয়া নিয়ে তরুণদের নিয়েই হবে আমার আগামীর পথ চলা।

ভোট প্রদান করে উপস্থিত সাংবাদিকদের কুমিল্লা-১ আসনের সাংসদ মেজর জেনারেল (অব:) সুবিদ আলী ভূইয়া জানান, অনেকে পূর্বে অপপ্রচার চালিয়েছে রাতে ভোট হয়ে যায়। কিন্তু আজ মানুষ দেখছে কিভাবে ভোট হচ্ছে। সকাল থেকেই সারিবদ্ধভাবে মানুষ দাড়িয়ে ভোট দিচ্ছে। দাউদকান্দিতে উন্নয়ন হয়েছে। সেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। আশা করি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই নৌকা প্রতিককে ভোট দিয়ে বিজয়ী করবেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন। জেলা প্রশাসন ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাব নিয়োজিত করে। ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য ২ হাজার ১৮০ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োজিত করা হয়। এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজিত রয়েছে। দাউদকান্দি উপজেলায় মোট ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আ.লীগ থেকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মো. আলী সুমন (নৌকা) ও বিএনপির সাইফুল আলম ভূঁইয়া (ধানের শীষ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার ও বিএনপি মনোনীত ফরিদা ইয়াসমিন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ এসডু (চশমা প্রতীক), বিল্লালুর রশিদ দোলন (টিয়া পাখি), তারিকুল ইসলাম (তালা) এবং বিএনপির রুহুল আমিন।

আর পড়তে পারেন