সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

জাতীয়করণের আওতায় চৌদ্দগ্রাম এইচ জে পাইলট মডেল হাইস্কুল

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩১, ২০১৭
news-image

চৌদ্দগ্রাম সংবাদদাতা ঃ

দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে অবশেষে জাতীয়করণের আওতায় এসছে চৌদ্দগ্রাম উপজেলায় ঐহিয্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চৌদ্দগ্রাম এইচ জে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়। সম্প্রতি সারা বাংলাদেশে ১৪৮ টি হাই স্কুলকে জাতীয়করন করার নীতিগত অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে চৌদ্দগ্রাম উপজেলার এ হাইস্কুলটিও এই তালিকার অন্তর্ভূক্ত।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজহারুল ইসলাম ভূঁইয়া জানান, ইতিপূর্বে চৌদ্দগ্রাম থেকে ৭-৮টি বিদ্যালয়ের তালিকা মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। গত শনিবার (২৬ আগষ্ট) মাননীয় প্রধানমন্ত্রী’র স্বাক্ষরের মাধ্যমে উপজেলার একমাত্র বিদ্যালয় হিসেবে চৌদ্দগ্রাম এইচ জে পাইলট মডেল হাইস্কুলটি জাতীয়করণের অনুমোদন পেয়েছে।
এদিকে অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রুপন সেনগুপ্ত জানান, উপজেলা সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত বিদ্যালয়টি অত্র উপজেলার অত্যন্ত প্রাচীন একটি শিক্ষা প্রতিষ্ঠান। যা ১৯২০ সালে প্রতিষ্ঠিত হয়। উপজেলার অধিকাংশ ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজক, সবচেয়ে বড় মাঠ, সুন্দর পরিবেশ এবং সর্বোপরি ধরাবাহিকভাবে ভালো ফলাফলের কারন বিবেচনা করেই বিদ্যালয়টি জাতীয়করণ হয়েছে। বিদ্যালয়টি জাতীয়করণের আওতায় আসায় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ও চৌদ্দগ্রামের কৃতিসন্তান ড. কামাল আব্দুল নাছের চৌধুরী, মাননীয় রেলপথমন্ত্রী ও চৌদ্দগ্রামের সাংসদ মুজিবুল হক মুজিব এবং অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আর পড়তে পারেন