বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি – উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০১৭
news-image

 

হাইমচরে বিজয় দিবস উদযাপন ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা

বিএম ইসমাইলঃ
হাইমচরে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের ব্যাপক ও বর্নাঢ্য আয়োজনে ৪৬তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী বলেন, পাকিস্তানি বর্বর শোষক গোষ্টির হাত থেকে বাঙ্গালী জাতিকে রক্ষায় বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের আত্ম ত্যাগের বিনিময়ে স্বাধীন বাংলাদেশ পেয়েছি। ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা’ বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত বিজয় এই দিনে সকলের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আধুনিক অস্ত্রে স্বজ্জিত পাক হানাদার বাহিনীকে পরাজিত করে মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালের এ দিনে বিজয় অর্জন করে আমাদেরকে লাল সবুজের পতাকা উপহার দেয়ায় আমরা পৃথিবীর বুকে বিজয়ী জাতির স্বীকৃতি পেয়েছি। তাদের ত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি। জাতির জনকের কন্যা শেখ হাসিানর নেতৃত্বে সরকার মুক্তিযোদ্ধের চেতনায় সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত আধুনিক ও উন্নত বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে। মুক্তিযুদ্ধ ও বিজয়ের গৌরবকে পুজি করে সুখি সুন্দর বাংলাদেশ নির্মানে আমরা সকলে এক যোগে কাজ করবো আজকের বিজয়ের এ দিনে সকলের কাছে এটাই প্রত্যাশা করছি।

শনিবার বেলা ১২টায় দূর্গাপুর উচ্চ বিদ্যালয় অডিটরিয়মে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ মাসুম এর সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একে এম মীর হোসেন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ রনোজিত রায়, হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম, হাইমচর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সন্তোষ চন্দ্র মজুমদার, শাহ মোঃ আঃ বারেক বকাউল। সংবর্ধনা অনুষ্ঠানে হাইমচরে ৮ শহীদ পরিবারের প্রতি সম্মাননা ক্রেষ্ট সহ সকল মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মাননা সম্মানী সহ বিশেষ খাবার বিতরন করা হয়।

দিবসের শুরুতে ভোর ৬টায় উপজেলা সদর তোপধ্বনীর মাধ্যমে শুরু হওয়া কার্যক্রমের পর ৬ টা ৩০ এ শহীদ মিনারে পুস্প মাল্য অর্পন করেন স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনির পক্ষে উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক নুর হোসেন পাটওয়ারীর নেতৃত্বে দলীয় নেতৃবৃন্দ। উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান নুর হোসেন, উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহি অফিসার মোহাম্মদ মাসুম, পুলিশ প্রশাসনের পক্ষে রনোজিত রায়, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার সন্তোষ মজুমদার, উপজেলা আ’লীগ পক্ষে হুমায়ুন প্রধানীয়া সাধারন সম্পাদক নুর হোসেন পাটওয়ারীসহ নেতৃবৃন্দ, উপজেলা বিএনপি পক্ষে সভাপতি আমিন উল্লাহ বেপারী ও সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম শফিকসহ নেতৃবৃন্দ, উপজেলা জাতীয় পার্টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা বাসদ, উপজেলা জাকের পার্টি, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, প্রজম্ম বাংলাদেশসহ বিভিন্ন সামাজিক ও রাজণৈতিক সংগঠনের পক্ষে স্ব স্ব নেতৃবৃন্দ। পুস্প মাল্য অর্পন শেষে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত ও দেশ ও জাতির কল্যানে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাইমচর প্রেসক্লাব ভার প্রাপ্ত সভাপতি মাওঃ মোঃ নুরুল ইসলাম।

সকাল ৯টা ৩০ মিনিটে বিজয় দিবসে বেলুন ও পায়রা উড়িয়ে জাতিয় পতাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ মাসুম, অফিসার ইনচার্জ রনোজিত রায়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে পুলিশ, আনসার বিডিবি, ফায়ার সার্ভিস, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশ গ্রহনে মনোমুগ্ধকর শারিরিক কসরত ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। এসময় ডিসপ্লেতে অংশগ্রহন কারি সহ ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। ডিসপ্লে প্রদর্শনিতে প্রাথমিক বিদ্যালয়ে পর্যায়ে ১ম স্থান অধিকার করে হাইমচর আইডিয়াল স্কুল। বিজয়ী দিবসের অতিথি ও মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ আকর্ষনীয় ইভেন্ট হিসেবে হাঁসের গলায় রিং পড়ানো খেলা অনুষ্ঠিত হয়। সন্ধায় উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে অডিটরিয়মে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

আর পড়তে পারেন