বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

জাঙ্গালিয়ার ডাজি জুট মিলস্ এর ৮০ কর্মচারীকে বিনা নোটিশে ছাটাই,অবস্থান ধর্মঘটে শ্রমিকরা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৫, ২০১৮
news-image

 

আরিফ আজগরঃ

কুমিল্লার জাঙ্গালিয়ায় অবস্থিত ডাজি জুট মিলস্ এর ৮০ জন শ্রমিককে বিনা নোটিশে ছাটাইয়ের প্রতিবাদে অবস্থান ধর্মঘট পালন করছে মিলের সকল শ্রমিকরা।

ধর্মঘট পালনকারী শ্রমিকরা জানান, ১৮ই জানুয়ারি ২০১৮ইং তারিখে মিলের মালিক মিলে এসে সবাইকে ডেকে ৮০ জন শ্রমিককে ছাটাই এর কথা জানান,এটা শুনে শ্রমিকরা হতাশ হয়ে পড়ে।পরে মিলের উর্ধতন কর্মকর্তাদের কাছে কারণ জানতে চাইলে মিলের ব্যবসায়ীক মুনাফা কমে যাওয়ার কারণ হিসেবে উল্লেখ করেন।এরপর শ্রমিকরা একটি মানববন্ধন করেন।

একজন শ্রমিক নেতা জানান- আমাদের এখানে যতজন শ্রমিক আছেন তাদের বেশিরভাগই সংসারের একমাত্র উপার্জনকারী, কিন্তু হুট করে ৮০ জন শ্রমিককে বিনা নোটিশে এবং শ্রমিক ছাটাইয়ের যেই বিধি-বিধান আছে তা অমান্য করে ও শ্রমিকদের ছাটাইয়ের ন্যায্য প্রাপ্য থেকে বঞ্চিত করেছেন।শুধু তাই নয়, ৮০ টা পরিবার এ ব্যাপারে শ্রম অধিদপ্তর এবং মানবাধিকার সংস্থায় নোটিশ প্রদান করা হলে- শ্রম অধিকারের কর্মকর্তারা সরেজমিন পরিদর্শণ করেন এবং তাঁরা আশ^স্ত করেন ডাজি জুট মিলস্ এর চায়না মালিকের সাথে কথা বলে বঞ্চিত শ্রমিকদের ন্যায্য প্রাপ্য আদায় করে দেবেন। শ্রমিকরা জানান, যতক্ষণ পর্যন্ত আমাদের দাবী আদায় না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের এই অবস্থান ধর্মঘট চলতে থাকবে।

আর পড়তে পারেন