মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে হতদরিদ্র কাউছারের মেডিকেলে পড়ালেখার দায়িত্ব নিল ভার্প

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩০, ২০১৭
news-image

আনিছুর রহমান, চৌদ্দগ্রামঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে হতদরিদ্র মেধাবী ছাত্র মোঃ কাউছার হোসেনের মেডিকেলে পড়ালেখার সকল দায়িত্ব নিয়েছে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ভলান্টরী এসোসিয়েশন ফর রুরাল পিউপল(ভার্প)। কাউছার উপজেলার শুভপুর ইউনিয়নের ধনিজকরা গ্রামের কৃষক মোঃ বাচ্চু মিয়ার কনিষ্ট সন্তান।
সোমবার উপজেলা সমাজসেবা কার্যালয়ে একটি অনুষ্ঠানের মাধ্যমে কাউছারের দায়িত্ব বুঝে নেন ভার্প এর পক্ষে চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ মোস্তফা।
জানা গেছে, কাউছার হোসেন নানা প্রতিকুলতার মাঝেও টিউশনি করে নিজের পড়ালেখা চালাতে থাকে। সে এসএসসি ও উচ্চ মাধ্যমিকে জিপিএ-৫ অর্জন করে। মেডিকেল ভর্তি পরীক্ষায় ২০১৭-১৮ শিক্ষাবর্ষে উত্তীর্ণ(নং-১৪০৬) হয়েছে কাউছার। কিন্তু কাউছার মেডিকেলে ভর্তিসহ যাবতীয় খরচের অনিশ্চয়তায় ভুগছিল। এমন খবর পেয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ভার্প এর পক্ষে চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ মোস্তফা ও প্রধান নির্বাহী মমতাজ উদ্দিন। এ উপলক্ষ্যে গতকাল সোমবার সকালে উপজেলা সমাজসেবা কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ নাছির উদ্দিন। এসময় আলহাজ্ব নুর মোহাম্মদ মোস্তফা ও মমতাজ উদ্দিন ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শুভপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান অবসরপ্রাপ্ত সার্জেন্ট আমান উল্যাহ, সমাজসেবা দপ্তরের উচ্চমান সহকারী আহসান উল্যাহ, ভার্প’র মনিটরিং অফিসার আবদুল মতিন ও কাউছারের পিতা বাচ্চু মিয়া প্রমুখ।

আর পড়তে পারেন