রবিবার, ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে মাটি খুঁড়তে গিয়ে বের হয়ে এলো পুরাতন মর্টারশেল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৯, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে মাটি খুঁড়তে গিয়ে পুরাতন একটি মর্টারশেল পাওয়া গেছে। গত সোমবার রাতে চৌদ্দগ্রাম থানা পুলিশের নিকট মর্টারশেলটি হস্তান্তর করা হয়।

ধারণা করা হচ্ছে মর্টারশেলটি যুদ্ধকালীন সময়ের যা পরবর্তীতে মাটি চাপা পড়ে যায়। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার কাশিনগর ইউনিয়নের ইসলামিয়া আলিম মাদ্রাসা মসজিদ সংলগ্ন অযুখানার নির্মাণকাজ চলাকালীন সময়ে।

স্থানীয়রা জানান, গত সোমবার সকালে কাশিনগর ইসলামিয়া আলিম মাদ্রাসার মসজিদের অযুখানার নির্মাণ কাজে মাটি খুঁড়তে থাকে কয়েকজন নির্মাণ শ্রমিক। এসময় একপর্যায়ে ধাতব বস্তুর সাথে নির্মাণ শ্রমিকের কোদালের আঘাত লাগলে হালকা আগুনের ঘর্ষণের সৃষ্টি হয়। নির্মাণ শ্রমিকরা ভয় পেয়ে মাদ্রাসার শিক্ষক এবং কমিটিকে বিষয়টি জানান। পরে বস্তুটির চতুর্দিকের মাটি খুড়লে উপস্থিত লোকজন এটিকে মর্টারশেল হিসেবে শনাক্ত করে। মাদ্রাসা অফিসে কক্ষে নিয়ে আসে।

খবরটি চারদিকে ছড়িয়ে পড়লে উদ্ধারকৃত মর্টারশেল একনজর দেখার জন্য উৎসুক জনতার ভীড় করতে থাকে। পরবর্তীতে গত সোমবার রাতে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন চৌদ্দগ্রাম থানা সার্কেল এএসপি সাইফুল ইসলাম সাইফের নেতৃত্বাধীন থানা পুলিশের নিকট মর্টারশেলটি হস্তান্তর করেন।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভরঞ্জন চাকমা জানান, খবর পেয়ে কাশিনগর থেকে মর্টারশেলটি উদ্ধার করে থানায় নিরাপদে রাখা হয়েছে। আদালতের অনুমতি নিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর নিকট মর্টারশেলটি হস্তান্তর করা হবে।

আর পড়তে পারেন