বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে বেতন-ভাতা উন্নীতকরণের দাবিতে পরিবার পরিকল্পনা সহকারিদের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৭, ২০১৯
news-image

মোঃ আরিফুর রহমান মজুমদারঃ
বেতন গ্রেড ১৭তম থেকে ১২-১৫তম গ্রেডে উন্নীতকরণসহ সাত দফা দাবিতে কুমিল্লার চৌদ্দগ্রামে বৃহস্পতিবার বিকেলে মানববন্ধন করেছে পরিবার পরিকল্পনা সহকারীরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজারস্থ বঙ্গবন্ধু স্কয়ারের সামনে আয়োজিত মানববন্ধনে নেতৃত্ব দেন বাংলাদেশ পরিবার পরিকল্পনা সহকারী সমিতির কুমিল্লা জেলা শাখার সহ সাধারন সম্পাদিকা তাছলিমা আক্তার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা সহকারী সমিতির চৌদ্দগ্রাম উপজেলা শাখার সভাপতি আয়েশা খাতুন, সহ-সভাপতি নুরুন্নাহার বেগম, সাধারন সম্পাদক খোদেজা বেগম, সহ সাধারন সম্পাদিকা ফেরদৌসি রহমান, সাংগঠনিক সম্পাদক সুলতানা রাজিয়া, মহিলা বিষয়ক সম্পাদিকা রহিমা বেগম, কোষাধ্যক্ষ সৃতি বালা সাহা, প্রচার ও দপ্তর সম্পাদক পারুল আক্তার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিক্তা রানী আইচ, সদস্য কহিনুর বেগম, ফরিদা বেগম, সিদ্দিকা খাতুন, ইনা রানী সুর, আনোয়ারা বেগমসহ মাঠ পর্যায়ের পরিবার পরিকল্পনা সহকারীবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, পরিবার পরিকল্পনা সহকারী পদে নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা এসএসসি থেকে এইচএসসি. ও বেতন-ভাতাদি ১৭তম গ্রেড থেকে ১২-১৫তম গ্রেডে উন্নীতকরণসহ জাতীয় বেতন স্কেলে কর্মচারীদের গ্রেড বহাল রাখতে হবে। এছাড়া সিনিয়র পরিবার কল্যাণ সহকারীর পদ সৃজন, পরিবার কল্যাণ সহকারীদের সিনিয়র পরিবার কল্যাণ সহকারী পদে পদোন্নতি প্রদানসহ পরিবার পরিকল্পনা পরিদর্শক পদের নূন্যতম ২০% পদ পরিবার কল্যাণ সহকারীদের মধ্য হতে বয়স ও যোগ্যতার ভিত্তিতে ব্যবস্থাকরণ ও সকল স্তরের পদোন্নতি নিশ্চিত করতে হবে। মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে আমরা সকল দাবি বাস্তবায়ন চাই।

আর পড়তে পারেন