বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামের চার ইউনিয়নে যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৭, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার চৌদ্দগ্রামের চার ইউনিয়নে যুবলীগের কমিটি গঠনের তিনদিনের মাথায় বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহজালাল মজুমদার, যুগ্ম আহবায়ক সৈয়দ আহাম্মদ ভূঁইয়া খোকন, জানে আলম ভূঁইয়া ও মাহবুবুল হক মোল্লা বাবলুর যৌথ স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এসব কমিটি বিলুপ্তি ঘোষণা করেন।

দলীয় একাধিক সূত্র জানায়, গত ২ অক্টোবর (শনিবার) আলা উদ্দিন মজুমদারকে সভাপতি ও খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট মুন্সিরহাট ইউনিয়ন যুবলীগ, শামিমুর রহমান মিয়াজিকে সভাপতি ও নুর উদ্দিন রাজীবকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট গুণবতী ইউনিয়ন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

এছাড়াও খোরশেদ আলম মানিককে সভাপতি ও শহীদুজ্জামান ভূঁইয়া শিপনকে সাধারণ সম্পাদক করে বাতিসা ইউনিয়ন এবং মোহাম্মদ হোসেন ভুট্টুকে সভাপতি ও রেজাউল হক মিন্টুকে সাধারণ সম্পাদক করে কনকাপৈত ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত চিঠিতে বলা হয়, চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের সব সদস্যরা একমত হয়েছেন যে, বিগত ২ অক্টোবর যে চারটি কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। যা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সঠিক হয়নি। সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থী হওয়ায় মুন্সিরহাট, গুণবতী, বাতিসা ও কনকাপৈত ইউনিয়ন কমিটিগুলো বিলুপ্তি ঘোষণা করা হল।

এ বিষয়ে উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহজালাল মজুমদার বলেন, ইউনিয়ন কমিটিগুলো গঠন করার আগে ওয়ার্ড কমিটি না করায় কেন্দ্রীয় কমিটির নির্দেশে এসব কমিটি বিলুপ্ত ঘোষণা করি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ওয়ার্ড কমিটিগুলো গঠন করার ফের ইউনিয়ন কমিটিগুলো গঠন শুরু হবে।

আর পড়তে পারেন