রবিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে ‘নেওয়া হচ্ছে’

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হতে পারে।

আজ রোববার সকালে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের মিডিয়া কার্যালয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদার এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে এখনো বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

যদিও গণমাধ্যমের অনেক কর্মীই খালেদা জিয়াকে হাসপাতালে আনা হচ্ছে—এমন খবর পেয়ে সেখানে সকাল সাড়ে ১০টার পর থেকেই জড়ো হতে থাকেন। হাসপাতাল কর্তৃপক্ষের সূত্রের বরাতে তাঁরা জানান, এরই মধ্যে কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে হাসপাতালে আনার বিষয়টি জানানো হয়েছে।

গণমাধ্যমকর্মীরা সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের অতিরিক্ত তৎপরতা লক্ষ করছেন। বলা হচ্ছে, হাসপাতালের একটি কেবিনও খালেদা জিয়ার জন্য ধুয়েমুছে পরিষ্কার করা হচ্ছে। তাঁরা কেবিন ব্লকের নিচে দুটি হুইলচেয়ারও তৈরি থাকতে দেখেছেন। তবে অন্যান্য দিনের মতো হাসপাতালে স্বাভাবিক কাজকর্ম চলছে।

এদিকে, পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তায় কিছুটা কঠোরতা আনা হয়েছে। সাজাপ্রাপ্তির পর থেকে খালেদা জিয়া এ কারাগারেই রয়েছেন। অন্যান্য দিন গণমাধ্যমকর্মীদের কারাগারের প্রধান ফটক পর্যন্ত যেতে দিলেও আজকে তাঁদের অনেকটা আগেই আটকে দেওয়া হচ্ছে। সেখানেও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা লক্ষ করা গেছে। যদিও এলাকার সাধারণ মানুষের চলাচল স্বাভাবিক রয়েছে।

গত মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল। তাঁরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার জন্য দ্রুত ভর্তি করার আহ্বান জানান। তখন স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে শিগগিরই বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করে সুচিকৎসা করা হবে বলে জানান।

গত বছরের ৪ অক্টোবর খালেদা জিয়ার চিকিৎসার জন্য উচ্চ আদালত থেকে নির্দেশ দেওয়া হয়। তারপর ৬ অক্টোবর তাঁকে বিএসএমএমইউ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে প্রায় এক মাস চিকিৎসার পর তাঁকে ফের কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখান থেকেই তিনি হুইলচেয়ারে করে বিভিন্ন মামলায় হাজিরা দিচ্ছেন।

খালেদা জিয়া আদালতকে তাঁর শারীরিক অবস্থা খারাপ বলেও জানিয়েছেন। তাঁর স্বাস্থ্যের অবনতি হচ্ছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়। এ অবস্থায় গত ৪ মার্চ নিম্ন আদালত হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী খালেদা জিয়াকে সুচিকিৎসা দেওয়ার জন্য ফের নির্দেশ দিয়েছেন।

আর পড়তে পারেন