সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

চান্দিনায় ১৭ হাজার কর্মহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২১
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

চলমান করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সংক্রামণের বিস্তার ঠেকাতে নানা বিধি-নিষেধ আরোপ করেছেন সরকার। এতে কর্মহীন হয়ে পড়েছে অনেক শ্রমজীবি মানুষ। ওইসব কর্মহীন পরিবারসহ দুঃস্থদের মাঝে মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুমিল্লার চান্দিনায় ১৭ হাজারেরও বেশি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক উপহার ও ভিজিএফ কার্ডের চাউলের পরিবর্তে নগদ অর্থ প্রদান করা হচ্ছে।

১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত চান্দিনা উপজেলায় ৬ হাজার ৮শ পরিবারের মাঝে ৫শ টাকা করে প্রধানমন্ত্রীর উপহার এবং ১০ হাজার ৫০৬টি ভিজিএফ কার্ডের বিপরীতে ৪৫০ টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়।

বিতরণের প্রথম দিনে উপজেলার ১নং শুহিলপুর, ২নং বাতাঘাসী, ৩নং মাধাইয়া, ৮নং বরকইট ও ১২নং বরকরই ইউনিয়নে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মনিরুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাজহারুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ট্যাগ অফিসার প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ জানান- প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে প্রতিটি ইউনিয়নে ৫শ পরিবারের জন্য ২ লক্ষ ৫০ হাজার টাকা করে এবং পৌরসভার ৩শ পরিবারের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। এ হিসেবে পুরো উপজেলায় ৬ হাজার ৮শ পরিবারের জন্য ৩৪ লক্ষ টাকা বিতরণ করা হয়। এছাড়া দুঃস্থদের ভিজিএফ কর্মসূচীর সুবিধাভোগীদের প্রতি কার্ডের চাউল এর বিপরীতে ৪৫০ টাকা করে প্রদান করা হয়েছে। এতে উপজেলার ১৭ হাজার ৩০৬টি পরিবারে ৮১ লক্ষ ২৭ হাজার ৭শ টাকা বিতরণ করা হয়।

আর পড়তে পারেন