শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চান্দিনায় ১৪টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদ শূন্য, নেই ৯১ জন সহকারী শিক্ষক

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৫, ২০২১
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনা উপজেলার ১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদ শূন্য। এছাড়া ৯১ জন সহকারী শিক্ষকের পদও শূন্য রয়েছে। এতে সংশ্লিষ্ট প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। দীর্ঘদিন ধরে বিদ্যালয়গুলোতে পদ শূন্য থাকায় প্রশাসনিক কার্যক্রমও বিঘ্নিত হচ্ছে।

চান্দিনা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ১৩ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে ঘটিত এই উপজেলায় মোট ১৩৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে প্রধান শিক্ষকের পদ শূন্য ১৪ টি বিদ্যালয়ের। প্রধান শিক্ষকের পদ শুন্য থাকা বিদ্যালয়গুলো হলো- ভাগুরাপাড়া, জামিরাপাড়া, আটচাইল, মধ্যমতলা, বশিকপুর, করতলা, খোববাড়িয়া নাজমা আক্তার চৌধুরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিরাখোলা, করইয়া, লেংড়ামুড়ি, লনাই, উবরা পাইকের করতলা, দক্ষিণ জোয়াগ ও আমলকি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মধ্যমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. কবির হোসেন বলেন- প্রধান শিক্ষক না থাকায় একটু কষ্ট হচ্ছে। তারপরও সবাই মিলে ভালো করার চেষ্টা করছি। শিক্ষা কার্যক্রম যেনো ব্যহত না হয় সেই লক্ষে কাজ করছি।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও চান্দিনা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কমল বকসী বলেন, যে সকল বিদ্যালয়ে শিক্ষকের পদ শূন্য রয়েছে সে বিদ্যালয়গুলোতে থাকা অন্য শিক্ষকদের খুব কষ্ট হচ্ছে। শূন্য পদগুলোর কারণে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম কিছুটা হলেও ব্যহত হচ্ছে। অতি দ্রæত শিক্ষক নিয়োগ দিয়ে শূন্য পদগুলো পূরণ করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানাই।

চান্দিনা উপজেলা শিক্ষা অফিসার মো. আবদুল্লাহ আল মামুন বলেন- যে সব বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেই সেখানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে বিদ্যালয়ের কার্যক্রম চালানো হচ্ছে। করোনা ভাইরাসের কারণে নিয়োগ পক্রিয়া বন্ধ ছিলো। আশা করছি খুব দ্রুত নিয়োগ পক্রিয়া চালু হবে এবং শূন্য হওয়া পদগুলো পূরণ হবে।

আর পড়তে পারেন