মঙ্গলবার, ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতে ২৫ ক্ষুদ্র ব্যবসায়ীকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৯, ২০২০
news-image

 

চান্দিনা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এতে ২৫জন ক্ষুদ্র ব্যবসায়ীকে অন্তত প্রায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৮ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার ও গ্রামের চা দোকানেও অভিযান চালান ভ্রাম্যমান আদালত। এসময় জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিং ও প্রচারপত্র বিলি করেন ইউএনও।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ ওই ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে দেন। এসময় চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) আহাদ এর নেতৃত্বে থানা পুলিশের একটি দল সহযোগিতা করেন।

ইউএনও স্নেহাশীষ দাশ জানান- করোনা ভাইরাস প্রতিরোধে লোক সমাগম ঠেকাতে সরকারি ভাবে হাট-বাজার, দোকান-পাট বন্ধ করা হয়েছে। কিন্তু গ্রামের অধিকাংশ দোকান-পাট সরকারি ওই নির্দেশনা অমান্য করে লোক সমাগম করছে।

শনিবার উপজেলার সুহিলপুর, বাতাঘাসী, জোয়াগ, বরকরই, মাইজখার ও বাড়েরা ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। এসময় খাদ্য ও ওষুধ দোকান সহ নিত্য প্রয়োজনীয় দোকান-পাট ব্যতিত অন্যান্য দোকান-পাট খোলা রাখায় এবং চা দোকানে বসে অযথা আড্ডা করা সহ বিভিন্ন অপরাধে সর্ব মোট ২৫টি মামলায় ৪৯ হাজার ৭শ টাকা আদায় করা হয়। একই ধারাবাহিকতায় উপজেলা জুড়ে অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও।

আর পড়তে পারেন