সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চান্দিনায় এক সপ্তাহে ১৪৪ মামলা, প্রায় ৩ লাখ টাকা জরিমানা আদায়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৭, ২০২১
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনাঃ

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সারাদেশে ‘কঠোর লকডাউন’ ঘোষণার পর মঙ্গলবার আরও এক সপ্তাহ বৃদ্ধি করা হয়।

এমন পরিস্থিতিতেও কুমিল্লার চান্দিনায় কিন্ডারগার্ডেন, মাদ্রাসা, ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে চলছে মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে চান্দিনা উপজেলা প্রশাসন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলাজুড়ে অভিযান চালিয়ে যাচ্ছেন চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার ও সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া খানমের নেতৃত্বাধীন দুটি পৃথক টিম।

গত ১লা জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত চান্দিনার ভ্রাম্যমাণ আদালতের দুটি টিম অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১শত ৪৪ টি মামলা করেন। ওই মামলা ২ লক্ষ ৭২ হাজার ৭শ টাকা জরিমানা আদায় করেন।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) আশরাফুন নাহার জানান, কিছু সংখ্যক মানুষের মধ্যে এখনো সচেতনতা সৃষ্টি হয়নি। আবার কিছু মানুষ ব্যাক্তি স্বার্থে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চলছে। তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। শতভাগ কঠোর লকডাউন বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 

আর পড়তে পারেন