শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

চান্দিনার দ্বিতীয় নারী ইউএনও হিসেবে আশরাফুন নাহারের যোগদান

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৩, ২০২১
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনা:
কুমিল্লার চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছেন আশরাফুন নাহার।

মঙ্গলবার (২২ জুন) রাতে সদ্য বিদায়ী ইউএনও বিভীষণ কান্তি দাশ এর কাছ থেকে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্ব গ্রহণ করেন তিনি। এর আগে ২০ জুন (রবিবার) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে যোগদান করেন আশরাফুন নাহার।

এর আগে তিনি দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধান কার্যালয়ে উপ-পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ইউএনও হিসেবে প্রথম যোগদান চান্দিনা উপজেলায়। তিনি চান্দিনা উপজেলার ৩২তম ও দ্বিতীয় নারী ইউএনও হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে ২০০৯ সালে মোছা. হাজেরা খাতুন চান্দিনার প্রথম নারী ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ইউএনও আশরাফুন নাহার নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট এলাকার মরহুম খুরশিদ আলম এর কন্যা। ২০০৭-০৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি, বিবিএম, এমবিএ করার পর ৩৩তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে নিয়োগ লাভ করেন।

তিনি টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলায় সহকারি কমিশনার (ভূমি) হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০১১ সালে দাম্পত্য জীবনে যুক্ত হন। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা সন্তানের জননী।

এদিকে, চান্দিনার সদ্য বিদায়ী ইউএনও বিভীষণ কান্তি দাশ পদোন্নতি পেয়ে কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নেন। তিনি চান্দিনায় অত্যন্ত সফলতার সাথে ১০ মাস ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

আর পড়তে পারেন