মঙ্গলবার, ১২ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুর জেলা জুড়ে কমেছে করোনা সংক্রমণের হার

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২২, ২০২১
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরে কমেছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। একমাসে শনাক্ত হয়েছেন ৮১৯ জন। আর এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১১ জন।

চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত মাসের ২০ তারিখে জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ১৩ হাজার ৯৬৫ জন এবং মৃতের সংখ্যা ২২৩ জন। আর চলতি মাসের ২০ তারিখে জেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৭৮৪ জন এবং মৃত ২৩৪ জনে। এই একমাসে চাঁদপুরের আট উপজেলায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮১৯ জন। সেই সাথে আক্রান্ত হয়ে প্রাণহানি হয়েছে ১১ জনের। সে তুলনায় জেলায় কমেছে করোনা সংক্রমণের হার।

অথচ চলতি বছরের গত জুলাই মাসের ২০ তারিখে জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ৩৪৩ জন। তথ্য মতে ২১ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৬ হাজার ৬২২ জন।

চাঁদপুরে এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৭৮৪ জন। এদের মধ্যে- চাঁদপুর সদরে ৬ হাজার ২৩৬ জন, হাইমচরে ৮৪১ জন, মতলব উত্তরে ৮৯৫ জন, মতলব দক্ষিণে ১ হাজার ২৬০ জন, ফরিদগঞ্জে ১ হাজার ৬০৯ জন, হাজীগঞ্জে ১ হাজার ৫০৯ জন, কচুয়ায় ৮১৮ জন ও শাহরাস্তি উপজেলায় ১ হাজার ৬১৬ জন।

আর মৃত ২৩৪ জনের মধ্যে- চাঁদপুর সদরে ৯২ জন, হাইমচরে ৭ জন, মতলব উত্তরে ১৪ জন, মতলব দক্ষিণে ১৭ জন, ফরিদগঞ্জে ৩৫ জন, হাজীগঞ্জে ২৬ জন, কচুয়ায় ১৩ জন ও শাহরাস্তি উপজেলায় ৩০ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৪ হাজার ৪৬১ জন।

আর পড়তে পারেন