শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুরে ৭ বছরের ভাতিজিকে শ্বাসরোধ করে হত্যা: চাচাসহ দুজনের মৃত্যুদণ্ড

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৮, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ৭ বছরের ভাতিজিকে শ্বাসরোধ করে হত্যা করে আপন চাচা। শিশু হত্যার দায়ে চাচাসহ দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রবিবার জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান এই রায় দেন। একই সঙ্গে আসামিদের নগদ আরো ১০ হাজার টাকা করে জরিমানা আদায়ের নির্দেশ প্রদান করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জামাল হোসেন মতলব দক্ষিণ উপজেলার ঘোনা গ্রামের মুকবুল হোসেনের ছেলে এবং সজীব একই গ্রামের শহীদ উল্যাহর ছেলে।

আসামিরা শিশু মো. মহিবকে ডেকে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে শিশুটির মরদেহ বাড়ির পাশের ময়লার সেপটি ট্যঙ্কে পুঁতে রাখে। মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিগত ২০১৮ সালের ৩ ডিসেম্বর বাড়ি থেকে সাতবছরের শিশু মো. মহিব পাশের ঘোনা স্কুল মাঠে খেলতে যায়। সন্ধ্যার পরও সে বাড়িতে আর ফিরে যায়নি। পরে তাকে কোথাও খুঁজে না পেয়ে ৪ ডিসেম্বর শিশুটির মা এবং অভিযুক্ত জামাল হোসেন থানায় গিয়ে সাধারণ ডায়েরি করেন। পরবর্তীতে শিশুর বাবা মাসুদ রানাকে তার স্ত্রী ঘটনাটি জানালে তিনি দেশে এসে ৯ ডিসেম্বর মথরব দক্ষিণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় সরকার পক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) রনজিত কুমার রায় চৌধুরী ও সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোক্তার আহম্মেদ (অভি)। আসামি পক্ষের আইনজীবী ছিলেন শফিকুল ইসলাম ভুঁইয়া, মুরাদ হোসেন চৌধুরী ও মোহাম্মদ আলী।

আর পড়তে পারেন