শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুরে বেতনের কিছু অংশ জমানো টাকা দিয়ে স্কুল দপ্তরির উদ্যোগে শোক দিবস পালন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

প্রতি মাসের সামান্য বেতনের টাকা থেকে নিজ ও সাংসারিক ব্যায় খরচ করে কিছু টাকা জমিয়ে রাখেন মোঃ খাজা আহমেদ। পুরো বছরের জমিয়ে রাখা টাকা দিয়ে প্রতি বছর পালন করছেন বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী। দীর্ঘ ৮ বছর যাবত দিবসটি পালন করে আসা এই ব্যক্তি পেশায় একজন চতুর্থ শ্রেণীর কর্মচারী মাত্র।

তিনি চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের লোধেরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীর দায়িত্বে নিয়োজিত। তার ব্যক্তিগত উদ্যোগে এবারো হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উদযাপিত হয়েছে।

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মধ্য লোধেরগাঁও রহমানিয়া ফোরকানিয়া ও হাফেজিয়া মাদ্রাসায় শনিবার (১৫ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে কোরআন খতম, মিলাদ ও দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়। সেই সাথে উপস্থিত অতিথি, শিক্ষক-শিক্ষার্থীদের মাাঝে তবারক বিতরন করেন। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ কামাল হাজী, ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ ফারুক হোসেন বেপারী, সিনিয়র যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম তুষার, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান।

এসময় উপস্থিত ছিলেন মধ্য লোধেরগাঁও রহমানিয়া ফোরকানিয়া ও হাফেজিয়া মাদ্রাসার মোতোয়ালি হাজী নুরুল ইসলাম তপাদার, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আবুল বাশার রনি, যুবলীগ নেতা সাইমুন ইসলাম ফরহাদ, আবু নোমান, কামরুল হাসান, কামরুল ইসলাম বেপারী, ছাত্রলীগ নেতা ফজলে রাব্বি, আশরাফ বেপারী, রুবেল বেপারী, স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকির বেপারীসহ অত্র মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ।

উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে এবং মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি ও তাঁর স্বামী ব্যারিস্টার তৌফিক নেওয়াজের সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন অত্র মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মোঃ আব্দুল আউয়াল।

আর পড়তে পারেন