শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুরে জেলা শিক্ষা অফিসারের সংবর্ধনা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৩, ২০১৮
news-image

বিএম ইসমাইলঃ
চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলমকে সংবর্ধনা দিয়েছে হাইমচর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নেতৃবৃন্দ। চাঁদপুর সহকারি জেলা শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম জেলা শিক্ষা অফিসার হিসেবে পদোন্নতি পেয়ে পদায়ন হওয়ায় হাইমচর উপজেলার সকল সরকারি বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে হাইমচর উপজেলা সদর দূর্গাপুর উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে সংবর্ধনায় ফুল ও ক্রেষ্ট দিয়ে সম্মাননা দেয়া হয়।

বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আলহাজ্ব শেখ আবু জাফরের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক নিশেষ নারায়নের পরিচালণায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী বলেন, গুনিজনকে সম্মান দিলে দেশ ও জাতির কল্যানে কাজ করার জন্য গুনিজনরা উৎসাহিত হয়। চাঁদপুর জেলার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে আজকে সংবর্ধিত অতিথির গুরুত্বপূর্ন ভূমিকা রয়েছে। হাইমচর উপজেলার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের দাবী দাওয়ার প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান বলেন চর আসলি ভাগ না করে মানষিক অবস্থার উন্নয়ন গঠাতে হবে। চর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থান করে দরিদ্র জনগুষ্টিকে শিক্ষাকার্যক্রমের আওতায় আনতে হবে। পাশাপাশি শিক্ষক ঘাটতি পুরনে সমন্বয়ের মাধ্যমে প্রত্যেকেরই চর এলাকায় শিক্ষকতার জন্য যেতে হবে। তিনি শিক্ষক সমিতির কার্যালয় নির্মানে ৫লাখ টাকা অনুদান প্রদানের ঘোষনা দিয়ে বলেন একটি জাতিকে উন্নত ও সমৃদ্ধ করতে শিক্ষার বিকল্প নেই। ঠিক তেমনি জাতিকে ধ্বংশ করার জন্য শিক্ষা ব্যবস্থায় প্রশ্ন ফাঁস সহ অনৈতিক কার্যক্রম চলছে। এ অবস্থা থেকে উত্তরনের জন্য শিক্ষকরাই প্রধানতম দায়িত্ব পালন করতে হবে। কোন শিক্ষক যেন শ্রেনী কক্ষে পাঠদানে অবহেলা এবং প্রশ্ন ফাঁসের সাথে জড়িত না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি জেলা শিক্ষা অফিসার মোঃ খোরশেদ আলম, সদর শিক্ষা অফিসার নাজমা বেগম, উপজেলা শিক্ষা অফিসার আহসানুজ্জামান, হাইমচর প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খুরশিদ আলম, উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন, ৭নং মডেল সপ্রাবি প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন, শিক্ষক নেতা বাদশা মিয়া মিন্টু সহ সংগঠনের নেতৃবৃন্দ। সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষক সমিতির পক্ষ থেকে নবাগত শিক্ষকদের ফুল দিয়ে বরন করে নেন।

আর পড়তে পারেন