শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুরে এসএসসি’৯৮ ব্যাচের মিলন মেলা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৭, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন:

চাঁদপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসএসসি ’৯৮ ব্যাচে উত্তীর্ণদের মিলনমেলা বিভিন্ন কর্মসূচীর মধ্যে পালিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৯ টায় স্বাস্থবিধি মেনে চাঁদপুর শহরের ইলিশ চত্বর স্টেডিয়াম সম্মুখ থেকে এই উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের স্টেডিয়াম রোড ও কুমিল্লা সড়ক হয়ে একই স্থানে এসে শেষ হয়।

করোনা পরিস্থিতিতে সচেতনতার লক্ষে স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, রক্তদান কর্মসূচী এবং ফ্রি মেডিক্যাল ক্যাম্পসহ “প্রকৃত বন্ধুত্ব চিরকালের” এ স্লোগানকে সামনে রেখেই এ পূণর্মিলনীর আয়োজন।

জেলার বিভিন্ন উপজেলার স্কুল ও কলেজ, চট্টগ্রাম, ঢাকা, বগুড়া, নোয়াখালী, গাজীপুরসহ বিভিন্ন জেলায় অবস্থানরত সাড়ে ৯ শতাধিক প্রাক্তন শিক্ষার্থী এ প্রোগ্রামে অংশ নিয়েছে। তবে শাহরাস্তির শিক্ষার্থীদের অংশগ্রহনে যেন এক খন্ড শাহরাস্তিতে পরিণত হয়েছে। একে অপরের সাথে আবারও যেন নতুন করে সম্পর্কের বন্ধন সৃষ্টি হয়েছে।

সকাল সাড়ে ১০টায় মিলনমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান।

করোনা পরিস্থিতিতে বড় ধরণের অনুষ্ঠান চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। জীবন জীবিকার তাগিদে এবং পেশাগত কারণে দূরত্ব থাকলেও এই অনুষ্ঠানের মাধ্যমে একত্রিত হয়ছেন ৯৮ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। মোবাইল ফোনে সেলফি তোলা, ছোট ছোট গ্রুপে আড্ডা, আনন্দ ও উল্লাসে মেতে উঠেছেন সকলেই। চাঁদপুর স্টেডিয়ামের গ্যালারি ও অনুষ্ঠানস্থল খুবই আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়েছে।

এসএসসি ’৯৮ ব্যাচে বন্ধুরা তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন,দীর্ঘ ২৩ বছর পর এই প্রথম চাঁদপুর সকল উপজেলার বন্ধুরা একত্রিত হয়েছে। তাই সকলের মাঝে আনন্দ উল্লাস দেখা দিয়েছে। একে অপরের সাথে সম্পর্কের বন্ধন সৃষ্টি হয়েছে। এ বন্ধন মৃত্যুর আগ পর্যন্ত যাতে অটুট থাকে সেই আশাবাদ ব্যক্ত করেন। মিলন মেলা যারা আয়োজন করেছে তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে বিভিন্ন ধরণের খেলা-ধুলা, স্মৃতিচারণ, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা ও রাতে আতশবাজি। সবশেষে রাতে ঢাকার মাইলস ব্যান্ডের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আর পড়তে পারেন