মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুরে ইউপি চেয়ারম্যানের বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৩, ২০১৯
news-image

 

ষ্টাফ রিপোর্টার ঃ

চাঁদপুর সদর উপজেলার ৩নং কল্যাণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীর বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের অভিযোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। শনিবার (১৩ এপ্রিল) সকাল ৯টায় বিক্ষুদ্ধ এলাকাবাসী চাঁদপুর সদর উপজেলার মঠখোলাস্থ এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ানের বাড়িতে গিয়ে প্রতিবাদ সমাবেশ করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী ইউনিয়নের বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের কারনে এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছে। এর মধ্যে প্রায় ২ বছর আগে ইউনিয়নের প্রায় ৩০ জন দরিদ্র মানুষকে ব্যাংক থেকে ঋণ তুলে দেবার কথা বলে তাদের কাছ থেকে ছবি, আইডি কার্ড ও স্বাক্ষর নিয়ে তাদের অগোচরে অগ্রণী ব্যাংক বাবুরহাট শাখা থেকে ঋণ তুলে নেন নিজেই। গত কয়েকদিন আগে ব্যাংক থেকে সবার নামে নামে নোটিশ পাঠায় ব্যাংক কর্তৃপক্ষ।

নোটিশ পেয়ে ঋণ গ্রহিতারা চেয়ারম্যানের কাছে গেলে চেয়ারম্যান তাদেরকে কোন সমস্যা হবেনা বলে শান্তনা দিয়ে বিদায় করেন। এরপর তারা ব্যাংকে যোগাযোগ করলে ব্যাংক কর্তৃপক্ষ তাদেরকে সাফ জানিয়ে দিলেন যে, তাদের প্রয়োজনীয় কাগজাদি ও স্বাক্ষর ব্যাংকে রয়েছে। অর্থাৎ তাদের নামেই ব্যাংকে ঋণ রয়েছে। কৃষকরা পূণরায় চেয়ারম্যানের কাছে গেলে তাদেরকে মারধর করেছেন বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্তরা।

ইউনিয়নের প্রায় ৩০ জন কৃষকের নামে ২৪ লক্ষাধিক টাকার ঋণ তুলে নিয়েছেন ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী। এ নিয়ে ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ ইলিয়াছ গাজী অভিযোগ করে বলেন, চেয়ারম্যান সাহেব আমাকে ডেকে নিয়ে আমার কাছ থেকে আইডি কার্ড, ছবি ও স্বাক্ষর নিয়ে ব্যাংক থেকে ঋণ তুলে নেন। এসময় একই ধরনের অভিযোগ তুলেন ধরেন, ২নং ওয়ার্ড ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা ইমাম হোসেন ফরাজী, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাবিল হোসেন ভুইয়া, সাধারন সম্পাদক রফিক বকাউল।

এছাড়াও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মোঃ হান্নান মিয়াজীর প্রায় ৮০ হাজার টাকার মেহগনি গাছ দাসাদী বাজার থেকে জোড়পূর্বক নিয়ে যাওয়ার অভিযোগ করেন ভুক্তভোগী নিজেই। এমনকি চেয়ারম্যানের নেতৃত্বে ১০ টাকা কেজী চালের কার্ড তুলে নেওয়ারও অভিযোগ করেন এলাকাবাসী। এবং চেয়ারম্যানের মন গড়া ইউনিয়নের দলীয় সকল কাজকর্ম চালিয়ে যাচ্ছেন। উপরোক্ত সমস্যার সমাধান চেয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সকল পদ থেকে রনি পাটওয়ারীকে অব্যাহতি দেওয়ার জন্য উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানান।

এবিষয়ে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান আওয়ামীলীগ নেতাকর্মী ও বিক্ষুব্ধ এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের করা বিভিন্ন অভিযোগ আমি শুনেছি। আমি আপনাদের সকল অভিযোগ জেলা আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে কথা বলে সমাধানের চেষ্টা করবো। সেই সাথে ইউনিয়নের সবক’টি ওয়ার্ডে সম্মেলন করতে কেউ যদি কোন অপারগতা প্রকাশ করেন তাহলে আমি নিজে উপজেলা কমিটির কয়েকজন সদস্য নিয়ে গিয়ে সম্মেলন করবো।

এসময় ইউনিয়নের ২নং ওয়ার্ড সভাপতি মোঃ হান্নান গাজী, সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেম, সাধারন সম্পাদক ইমাম হোসেন, ৩নং ওয়ার্ড সভাপতি সুলতান খান, ৪নং ওয়ার্ড সভাপতি হাফেজ খান, সাধারন সম্পাদক ইলিয়াছ গাজী, যুগ্ম সাধারন সম্পাদক মুনির প্রধানীয়া, ৫নং ওয়ার্ড সভাপতি কাবিল ভুইয়া, সাধারন সম্পাদক রফিক বকাউল, ৬নং ওয়ার্ড সভাপতি জলিল সরকার, সাধারন সম্পাদক মোস্তফা বেপারী, ৭নং ওয়ার্ড সভাপতি সফিক বেপারী, ৮নং ওয়ার্ড সভাপতি নুরুল ইসলাম খান, সাধারন সম্পাদক লিটন সরকার, ৯নং ওয়ার্ড সভাপতি আলম খান, সাধারন সম্পাদক ইউসুফ তালুকদারসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন