মঙ্গলবার, ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

গণতন্ত্র পুনরুদ্ধার করতে সাংবাদিকদের নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে –ড.মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৭, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে সাংবাদিকদের নিরপেক্ষ ভূমিকা অপরিহার্য’- বলে মন্তব্য করেছেন কুমিল্লা-১ ও ২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী এবং বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, জনগণের অধিকার আদায়ের আন্দোলনে সাংবাদিকদের ভূমিকার গৌরবোজ্জ্বল অতীত রয়েছে। মিডিয়া হচ্ছে, রাষ্ট্রের তৃতীয় স্তম্ব। বৃহত্তর জাতীয় স্বার্থ রক্ষায় অতীতের ন্যায় বর্তমানেও গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের সাহসী ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

ড.মোশাররফ শুক্রবার সকালে কুমিল্লার দাউদকান্দি পৌর সদরে নিজ বাসভবনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এইসব কথা বলেন।
তিনি বলেন, দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার আজ শৃংখলিত। এই সরকারের শাসনামলে কোন নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও জনগণের ভোটাধিকার কেড়ে নেবার জন্য সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি’র এই নীতিনির্ধারক নেতা দেশে সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নেই উল্লেখ করে বলেন, বিএনপি চেয়ারপার্সন, গণতন্ত্রের মা, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় নির্জন কারগারে বন্দী। গায়েবী মামলায় বিএনপির হাজার হাজার নেতা-কর্মী কারান্তরীণ। গ্রেফতার নির্যাতন আতংকে অসংখ্য নেতা-কর্মী ঘরছাড়া।এমনি এক বিভীষিকাময় পরিস্থিতিতে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করছে।

ড. মোশাররফ গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের ভূমিকার গুরুত্বারোপ করেন এবং দেশ ও জনগণের পক্ষে থেকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য সাংবাদিকদের প্রতি উদাত্ত আহবান জানান।

আর পড়তে পারেন