রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

খবরের কাগজে প্রাণ গোপাল আর রেদোয়ান

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১, ২০১৭
news-image

সাদেক হোসেন:
আগামী জাতীয় সংসদ নির্বাচন যত ঘনিয়ে আসছে কুমিল্লা -৭ ( চান্দিনা) আসনের ভোটারদের জন্য চমক তত বেড়েই চলছে। আর এসকল চমক দিচ্ছে কেবল দেশের প্রথম শ্রেণির খবরের কাগজগুলো। ইতিমধ্যেই প্রধান রাজনৈতিক দুই দলের প্রার্থী চূড়ান্ত করে ফেলেছেন দলের হাইকমান্ড এমন খবর প্রকাশ করে আলোচনা-সমালোচনায় এসেছেন দেশের জাতীয় পত্রিকাগুলো।
এ আসনে আগামী সংসদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে প্রার্থী হবেন সাবেক ডেপুটি স্পিকার ও বর্তমান সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এবং বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. প্রাণ গোপাল দত্ত। এদিকে বিএনপি থেকে প্রার্থী হবেন কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. খোরশেদ আলম ও এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।
এই চার প্রার্থীর মধ্যে দুইজন মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন দুই জন। খবরের কাগজগুলো বলছে, আওয়ামীলীগ থেকে প্রাণ গোপাল এবং বিএনপি থেকে রেদোয়ান। সরকারি বেসরকারি জরিপের সূত্রে প্রধান দুই রাজনৈতিক দলের এই দুই প্রার্থীর মনোনয়ন অনেকটা চূড়ান্ত বলে জানান দেন দেশের প্রথম শ্রেণির কয়েকটি পত্রিকা।
চলতি বছরের গত ৫ জুলাই দৈনিক কালের কন্ঠ পত্রিকা বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে বলেছেন, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে ২০ দলীয় জোটের শরীক দল এলডিপি (লিবারেল ডেমোক্রেটিক পার্টি)’র মহাসচিব ড. রেদোয়ন আহমেদ এর মনোনয়ন প্রায় নিশ্চিত। পত্রিকাটি লিখেছেন, চট্টগ্রাম-১৩ আসনে অলি আহমদের নিজের, কুমিল্লা-৭ আসনে দলটির মহাসচিব রেদোয়ান আহমেদের এবং লক্ষ্মীপুর-১ আসনে এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের মনোনয়ন প্রায় নিশ্চিত।
এদিকে গত ২৭ অক্টোবর দৈনিক আমাদের সময় এবং ২৮ অক্টোবর দৈনিক ভোরের কাগজ পত্রিকা দুটি বিশ্বস্ত্র সূত্রের বরাত দিয়ে বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামীলীগ নির্বাচনী আসনভিত্তিক প্রার্থী বাছাইয়ের কাজ অনেকটাই গুছিয়ে এনেছে। সাংগঠনিক রিপোর্টের পাশাপাশি একাধিক গোয়েন্দা সংস্থা ৩০০ আসনের প্রার্থীদের মূল্যায়ন রিপোর্ট তৈরি করেছে। ওই সব রিপোর্ট আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে। প্রাপ্ত রিপোর্ট থেকে দলীয় প্রার্থী তালিকা অনেকটাই নিশ্চিত করেছেন তিনি। আর ওই তালিকায় কুমিল্লা-৭ আসনের আওয়ামীলীগ প্রার্থী হিসেবে ডা. প্রাণ গোপাল দত্তের নাম রয়েছেন বলে জানান পত্রিকা দুটি।
খবরের কাগজে প্রাণ গোপল আর রেদোয়ান আহমেদ এর প্রার্থীতা অনেকটা নিশ্চিত হলেও অন্য প্রার্থীরা এখনো হতাশ হননি। তারা এখনো দলের হাইকমান্ডর মুখের দিকে তাকিয়ে রয়েছেন। ফাইনাল প্রার্থী ঘোষণার মুর্হূত পর্যন্ত তারা আশায় থাকবেন বলে জানান বিশ্বস্ত্র সূত্র। তৃণমূলের সমর্থনের মনোনয়ন দেওয়া হলে তাদের প্রার্থীতা নিশ্চিত বলে জানান তাদের সমর্থকেরা। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল নেতৃবৃন্দের সমর্থন এবং সাংগঠনিক রিপোর্টের ভিত্তিতে যদি মনোনয়ন দেওয়া হয় তাহলে এই আসন থেকে আওয়ামীলীগ দল থেকে অধ্যাপক মো. আলী আশরাফ এবং বিএনপি থেকে আলহাজ্ব খোরশেদ আলম মনোয়ন পাবেন বলে জানান উপজেলার আওয়ামীলীগ ও বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। তবে দুই দলের পক্ষে কে সর্বশেষ নির্বাচনের টিকেন পান সেটা দেখার জন্য চান্দিনাবাসীর অপেক্ষা করতে হবে আরো কয়েক মাস।

আর পড়তে পারেন