রবিবার, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

কৃষকদের পাশে ছাত্র জনতা, আগামী বুধবার মানববন্ধনের ডাক

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৩, ২০১৯
news-image

 

অনলাইন ডেস্কঃ
ধানের ন্যায্য মূল্য, কৃষি উপকরণের দাম কমানো ও মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য হ্রাসের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। আজ সোমবার দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবেরর সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিয়ে ইতিমধ্য ফেসবুকে ইভেন্ট খুলে ছাত্র জনতাকে অংশ গ্রহণের আহ্বানও জানানো হচ্ছে। মানববন্ধনে উপস্থিত থাকবেন বলে ফেসবুকে ঘোষণা দিয়েছেন ডাকসু ভিপি ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর।

দাম কম, পাকা ধানে আগুন লাগিয়ে কৃষকের প্রতিবাদ

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান মানববন্ধনের বিষয়টি নিশ্চিত করে বলেন, কৃষকদের পাশে সব সময় ছাত্র জনতা রয়েছে। তাদের পাশে রয়েছি বলেই এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মাদ রাশেদ খান ফেসবুকে লিখেছেন, কৃষিঋণ মওকুফ ও ফসলের ন্যায্য মূল্যের দাবিতে
গতবছর দিল্লির রাজপথ দখল নিয়েছিলো ভারতের কৃষকসমাজ।

আমাদের কৃষকদের দাবি কৃষকদেরই আদায় করতে হবে। কৃষকসমাজকে সংগঠিত করে তাদের নিয়ে রাজপথে নেমে ন্যায্য দাবি আদায়ে এদেশের ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে।
এদেশে ছাত্ররা কথা না বললে কিছুই হয়না,
তাই ছাত্রসমাজকে অনুরোধ করবো কৃষকদের দাবির বিষয়ে সোচ্চার হওয়ার জন্য।

ঋণখেলাপীদের কোটি কোটি টাকা মওকুফ করতে পারলে, কৃষকদের ভর্তুকি দিতে সমস্যা কোথায়?
আর ধানের দাম কম, অথচ চালের দাম বেশি। এই সংকট তৈরির জন্য যারা দায়ী তাদেরকেও চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে হবে।

কৃষক বাঁচলে বাঁচবে দেশ। আসুন, কৃষকদের দাবির বিষয়ে সোচ্চার হই।

তিনি ফেসবুকে আরও লিখেছেন, খুব শিগগিরই আমরা কৃষকদের ধানের ন্যায্য মূল্য ও ভর্তুকি প্রদানের দাবিতে সারা বাংলাদেশে আন্দোলনের ডাক দিবো, ইনশাআল্লাহ।

আর পড়তে পারেন