বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কুসিক নির্বাচনে দলীয় প্রার্থীকে জেতাতে মহানগরী চষে বেড়াচ্ছেন দুই দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীকে জেতাতে এখন কুমিল্লা মহানগরীর আনাচে-কানাচে চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নেতারা। কর্মীদের সঙ্গে দফায় দফায় বৈঠক ছাড়াও প্রচারণাতেও অংশ নিচ্ছেন তারা। সকাল থেকে রাত পর্যন্ত চলছে বিভিন্ন কৌশল নির্ধারণ। লক্ষ্য একটাই ৩০ মার্চ দলীয় প্রার্থীকে জনরায়ের মাধ্যমে নগর পিতার আসনে বসানো।
যদিও ভোটররা বলছেন, কেন্দ্রীয় নেতাদের প্রচারণায় নয়, তারা মেয়র বেছে নেবেন নিজ বিবেচনাতেই। এদিকে সিটি নির্বাচন সামনে থাকলেও দুই দলে কেন্দ্রীয় নেতারা বলছেন এই সুযোগে ২০১৯ সালের নির্বাচনের জন্য দলকে প্রস্তুত করতে চান তারা।
কুমিল্লা মহানগরীতে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৭ হাজার ৩৮৪ জন। নির্বাচনের আগ মুহূর্তে এসে এসব ভোটারদের কাছে ছুটছেন মেয়র প্রার্থীরা। পাশাপাশি দল থেকে মনোনিত প্রার্থীদের জেতাতে এই প্রচারণায় যোগ দিয়েছেন প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি’র কেন্দ্রীয় নেতারাও।
আওয়ামী লীগের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা কুমিল্লায় অবস্থান করে একের পর এক বৈঠক করছেন দলের স্থানীয় নেতা কর্মীদের সঙ্গে। কেন্দ্র ভিত্তিক আলাদা কমিটি করে প্রচরণার জন্য দিচ্ছেন নানান দিক নির্দেশনা। একই ভাবে বিএনপির কেন্দ্রীয় নেতারাও ব্যস্ত দলের কর্মীদের সর্বশক্তি নিয়ে মাঠে নামাতে।
এদিকে কুমিল্লায় কেন্দ্রীয় নেতাদের প্রচারণাকে স্বাগত জানলেও সাধারণ ভোটাররা বলছেন, নিজ বিবেচনাতেই তারা বেছে নেবেন পরবর্তী মেয়র।
উল্লেখ্য যে, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থী থাকলেও মূল লড়াই হবে আ’লীগ মনোনীত প্রার্থী আনজুম সুলতানা সীমা ও বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর মধ্যে।

আর পড়তে পারেন