মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কুসিক নির্বাচনে জয়-পরাজয়ে ফ্যাক্টর দক্ষিণের ৬০ হাজার ভোটার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০১৭
news-image

 

ইমতিয়াজ আহমেদ জিতুঃ

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে সদর দক্ষিণের ৯টি ওয়ার্ডের প্রায় ৬০ হাজার ভোটারই ভাগ্য গড়ে দিতে পারে, কে হবে আগামীর নগর পিতা ।

১০৩ ভোট কেন্দ্রের মধ্যে কোতয়ালী মডেল থানা এলাকায় ৭২টি এবং সদর দক্ষিণ মডেল থানা এলাকায় ৩১টি ভোট কেন্দ্র রয়েছে। উভয় মেয়র প্রার্থীই কোতয়ালীর বাসিন্দা। সদর দক্ষিণে স্থানীয় এমপি ও পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল।

অপর দিকে গত শনিবার সাক্কুর নির্বাচনী পরিচালনার দায়িত্ব থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর সরে দাঁড়ানোর ঘটনাও সাক্কুর বিজয়ী হওয়ার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারে। নগরীর দক্ষিণের ৯টি ওয়ার্ড বড় ফ্যাক্টর। ওই ৯টি ওয়ার্ডে বিএনপির মনিরুল হক চৌধুরীর বেশ প্রভাব থাকায় এসব ভোট সীমার পক্ষে যেতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এছাড়াও আওয়ামী লীগের অভিযোগ, গত ৫ বছরে রুটিন ওয়ার্ক আর জাইকার অর্থায়নে কয়েকটি ড্রেন, সড়ক ও ফুটপাতের সংস্কার কাজ ছাড়া নগরবাসীর জন্য দৃশ্যমান কিছুই করে যেতে পারেননি সাক্কু। সাক্কুর দুর্বলতাকে পুঁজি করে আওয়ামী লীগ প্রতিদিনই তাদের নির্বাচনী কৌশল পরিবর্তন করে ইতিমধ্যে মাঠে জোরেশোরে প্রচারণা চালিয়েছে। ভোটের ক্ষেত্রে তাও সাক্কুর জন্য নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

আর পড়তে পারেন