বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কুসিকের আদেশ অমাণ্য করে নগরীর ৩ নং ওয়ার্ডে বহুতল ভবণ নির্মাণ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২২, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
নক্সা বহির্ভূত ও সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নির্মাণ কাজ বন্ধের পর তালা এবং লাল ব্যানারে নোটিশের পরে তালা খুলে কাজ চালিয়ে যাচ্ছেন বাড়ির মালিক রেয়াছত আলী।

স্থানীয় সূত্র জানায়, কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার ৩নং ওয়ার্ড রেইসকোর্স কালিয়াজুরী সংযুক্ত রোডে রেয়াছত আলী (হো: নং – ১৫২৮/০৭) এর বহুতল ভবন নির্মাণ কাজ করেছেন নক্সা বহির্ভূতভাবে। ৯ তলা ভবনের অনুমতি পেয়ে ১০ তলা বিল্ডিং এর নির্মাণ কাজ শেষ করেন তিনি।

কুমিল্লা সিটি কর্পেরেশন এর পক্ষ থেকে ৯ তলা ভবনের অনুমতি পেলেও ২০১৭ সালে কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের স্বারক নং ২০১৭/৮০৫ এর অনুযায়ি ছাড়পত্রর কাগজ পত্র জমা না দিতে পারায় প্রাথমিক অনুমতির নক্সা বাতিল করে সিটি কর্পোরেশন।
পরে এই বিষয়ে ফায়ার সিভিল ও সিভিল ডিফেন্সের এর পক্ষ থেকে কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা , নির্বাহী প্রকৌশলী , সহকারী প্রকৌশলী, উপ সহকারী প্রকৌশলী বরাবর অনুলিপি পাঠানো হয়। যার স্মারক নং- ২০১৭/৮০৫/১(৫) এর মাধ্যমে অবগত করা হয়।

১০ই এপ্রিল এলাকাবাসীর একটি অভিযোগে দেয় কুসিকে । তারই অভিযোগে বৃহস্পতিবার ১১ এপ্রিল কুসিকের দায়িত্বরত প্রকৌশলী আবদুর রব ঘটনাস্থলে যান, সেখানে গিয়ে ভবন মালিক রেয়াছত আলীকে না পেয়ে মোবাইল ফোনে কথা বলে তার ভবনের সামনে আসতে বলেন। তিনি সেখানে আসেননি । পরে প্রকৌশলী আব্দুর রবকে একজন ফোন করে হুমকি দিয়ে বলে ভবন নির্মাণ কাজে কোনরকম বাঁধা না দিয়ে সেখান থেকে চলে যেতে, না হয় তার পরিণতি ভালো হবেনা ।
পরে প্রকৌশলী আব্দুর রব ওই সময় রেয়াছত আলী নামের ভবনটির প্রথম ফটক গেটে তিনি শিকল দিয়ে তালা মেরে সিটি কর্পোরেশন এর পক্ষ থেকে নির্মাণ কাজ বন্ধ করাসহ লাল বেনারে নোটিশ লাগানো হয়।

কুমিল্লা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নির্মাণ কাজ বন্ধের নোটিশের পরেও কোন প্রকার তোয়াক্কা না করে ভবনের প্রথম ফটক গেটের তালা খোলে নিজ দায়িত্বে কাজ করে যাচ্ছেন ভবন মালিক রেয়াছত আলী গংরা।

ইতিমধ্যে ভবনটির বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য অনুলিপি দেয়া হয়েছে বিভিন্ন সরকারি দপ্তরে। কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপার, কুসিক নির্বাহী কর্মকর্তা, ৩নং ওয়ার্ড কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ,সংরক্ষিত কাউন্সিলর কাউছারা বেগম সুমি,কুসিক প্রধান প্রকৌশলী,নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ-২,বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শাসনগাছা,নির্মাণাধীণ ইমারতের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য অনুলিপি । মহা ব্যবস্থাপক বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড চাঁপাপুর গ্যাস সংযোগ না দেয়ার জন্য বলা হয়। সহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর বিধি মতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হয়। কুসিক পি এ টু -মেয়রকে এই বিষয় অবগত করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মোঃ নুরুল্লাহ ।

আর পড়তে পারেন