শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লা-৩ মুরাদনগর আসনে নৌকার বিরুদ্ধে গিয়ে বাবা-ছেলের মনোনয়নপত্র জমা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১, ২০১৮
news-image

মাহবুব আলম আরিফ ঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় চিঠি না পেয়ে কুমিল্লা-৩(মুরাদনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতা বাবা-ছেলে।

বাবা কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ও তার ছেলে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আহসানুল আলম সরকার কিশোর।
জানা যায়, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ২০১৪ সালে আ’লীগের মনোনয়ন পেয়েছিলেন। পরবর্তীতে তা পরির্বতন করে ১৪ দলীয় জোট থেকে মনোনয়ন দেওয়া হয় জাতীয় পার্টির (জাপা) প্রার্থীকে। সে সময় বাবা জাহাঙ্গীর আলম সরকার নৌকা না পাওয়ায় সতন্ত্র প্রার্থী হন ছেলে আহসানুল আলম সরকার কিশোর। প্রতিদ্ব›িদ্বতা করেন আরেক সতন্ত্র প্রার্থী ও বর্তমানে আওয়ামীলীগের মনোনিত ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ। সেই নির্বাচনে জয় পান ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ।

স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীরা বলছেন, গত নির্বাচনের ন্যায় এবারও মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী হয়ে না পাওয়ায় বাবা-ছেলে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কেউ কেউ মনে করছেন, আওয়ামীলীগের মনোনিত প্রার্থীকে চাপে রাখতেই বাবা-ছেলে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তবে মুখে অবশ্য এটি স্বীকার করেননি কেউই। তারা প্রত্যেকেই বলছেন, নিজেকে যোগ্য মনে করেই মনোনয়ন ফরম নিয়েছি।

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আহসানুল আলম সরকার কিশোর পিতা-ছেলের মনোনয়নপত্র জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ মূহর্তে বলা যাচ্ছেনা যে আমরা দুজনই নির্বাচন করব না একজন। আওয়ামীলীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মনোনয়ন প্রত্যাহারের কথা বলেন, তা হলে প্রত্যাহার করে নেওয়া হবে।

তবে ভিন্নমত পোষণ করেন আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী জাহাঙ্গীর আলম সরকার তিনি বলেন, প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত আমি দলীয় সিদ্ধান্তের মধ্যে আছি। আমি আশা করি দলের পূর্বের সিদ্ধান্ত পরির্বতন হবে। সিদ্ধান্ত না আসলে অনেক কিছুই হতে পারে তা এখনই বলা যাচ্ছেনা।
এ বিষয়ে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী ও বর্তমান স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ বলেন, দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অনুযাই দলের চিঠি পেয়ে আমি মনোনয়নপত্র জমা দিয়েছি। শুনেছি কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ও তার ছেলে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আহসানুল আলম সরকার কিশোর স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছে। এ ব্যাপারে যদি দলীয় কোন সিদ্ধান্ত লঙ্ঘনের বিষয় থাকে তাহলে দলের নেতারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে আমি আশা করি।

আর পড়তে পারেন