সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লা স্টেডিয়ামে মোহামেডানের ১২ টি খেলার সময়সূচী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৪, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফুটবল টুর্ণামেন্টের ১২ টি খেলা অনুষ্ঠিত হবে কুমিল্লা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। আগামী ৭ মার্চ শনিবার মোহামেডান স্পোটিং ক্লাব এর সাথে বসুন্ধরা কিংস এর খেলার মধ্য দিয়ে আরাম্ভ হবে কুমিল্লা স্টেডিয়ামের লীগের সূচনা।

প্রথম খেলার প্রায় এক মাস পর ৫ এপ্রিল মোহামেডান স্পোটিং ক্লাবের মুখোমুখি হবে বাংলাদেশ পুলিশ, ৮ এপ্রিল ব্রাদার্স ইউনিয়ন, ১১ এপ্রিল রহমতগঞ্জ, ৪ মে বাংলাদেশ মুক্তিযোদ্ধা, ১৯ মে আরামবাগ ক্রীড়া সংস্থা, ২২ মে সাইফ স্পোটিং, ১৪ জুন শেখ রাসেল, ২৫ জুন আবাহনী লিঃ, ৩ জুলাই উত্তরা বারিধারা, ২১ জুলাই চট্টগ্রাম আবাহানী লিঃ, সর্বশেষ ২৭ জুলাই এল টি শেখ জামাল এর সাথে খেলবে মোহামেডান। সবকটি খেলা বিকেল ৩ টা ১৫ মিনিট থেকে আরাম্ভ হবে।

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চলীগ বিপিএলের এ খেলাকে কেন্দ্র করে কুমিল্লার ঐতিহ্যবাহী স্টেডিয়ামের ব্যপক সংস্কার করা হয়েছে। খেলাকে কেন্দ্র করে কুমিল্লার ক্রীড়া সংগঠক এবং ক্রীড়া প্রেমীদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। সবকটি খেলাকে আনন্দঘন এবং উৎসব মুখর করতে জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল এসোসিয়েশন এবং স্টেডিয়াম কর্তৃপক্ষ নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে। অপরদিকে বিপিএলের এসব খেলায় খেলোয়ারসহ সকলের নিরাপত্তায় আগে থেকেই প্রস্তুতি নিচ্ছে আইন শৃংখলা বাহিনী।

আসন্ন খেলা উপলক্ষে কুমিল্লা স্টেডিয়ামের প্রস্তুতি দেখতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র সহ-সভাপতি বাদল রায়ের নেতৃত্বে রবিবার কুমিল্লা স্টেডিয়াম পরিদর্শন করে প্রতিনিধি দল। এসময় কথা বলেন কুমিল্ল জেলা প্রশাসক, জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের কর্মকর্তাদের সাথে।

রবিবার কুমিল্লা স্টেডিয়াম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে বাফুফে’র সহ-সভাপতি বাদল রায় বলেন, ক্রীড়া ক্ষেত্রে কুমিল্লা ঐতিহ্যবাহী জেলা। স্টেডিয়ামের অবকাঠামো এবং মাঠ খেলার জন্য প্রস্তুত বলে জানান তিনি। এ উপলক্ষ্যে কুমিল্লার বৃহৎ এ স্টেডিয়ামের ব্যপক সংস্কার করা হয়েছে। আধুনিক গ্যালারী, প্যাভিলিয়ান, মিডিয়া বক্সসহ প্রয়োজনীয় সবকিছুই সংযোজন করা হয়েছে। ১৮০ ফুট দৈর্ঘ্য ও ১৩২ ফুট প্রস্তের এ স্টেডিয়ামে ২০ হাজার দর্শক একসাথে খেলা উপভোগ করতে পারবে।

কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবুল ফজল মীর বলেন, বিপিএল এ কুমিল্লা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম মোহামেডানের হোম ভেন্যু হওয়ায় কুমিল্লা ফুটবলেরও উন্নয়ন হবে। ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত বলেন, ঐতিহ্যবাহী মহামেডান ফুটবল দলকে স্বাগত জানাতে প্রস্তুত কুমিল্লাবাসী। আমরা সকলকে নিয়ে বিপিএলের খেলা গুলো সুন্দর ভাবে সম্পন্ন করতে পারবো। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন বলেন, অবকাঠামো, মাঠ সকল দিক থেকে পরিপূর্ণ অবস্থায় আছে কুমিল্লা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়াম।

সাবেক ফুটবলার প্রনব কুমার দে বানু বলেন, ঐতিহ্যবাহী মোহামেডান ফুটবল দল তাদের নিজস্ব ঘরের মাঠ হিসেবে কুমিল্লা স্টেডিয়ামকে বেঁছে নেয়ার কারনে কুমিল্লার সাবেক বর্তমানসহ সকল ফুটবলার এবং ক্রীড়ার সাথে জড়িত সকলেই আনন্দিত। সেই সাথে এ আয়োজনের জন্য কুমিল্লাও ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকলো।

পরিদর্শন দলে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান ফজলুর রহমান বাদল, মোহামেডান দলের টিম লিডার আবু হাসান চৌধুরী, রেফারী এসোসিয়েশনের ডেপুটি চেয়ারম্যান ইব্রাহিম নেছার।

উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল খন্দকার, সদস্য মাহাবুব আলম চপল অরো অনেকে।

আর পড়তে পারেন