বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লা শহরের চকবাজার ও মধ্যম আশ্রাফপুরে ২ জন করোনায় আক্রান্ত

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৭, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা নগরীতে আজ রবিবার নতুন করে আরো ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন । এই পর্যন্ত শহরে মোট ২৩ জন আক্রান্ত হয়েছেন । এছাড়া সদরে আরো আক্রান্ত হয়েছে ১ জন । এ নিয়ে সদরে আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬  জনে। সদরে উপজেলার দক্ষিণ দূর্গাপুর ইউনিয়নের দৌলতপুর পূর্বপাড়ায় শুক্রবার ভোরে মারা যাওয়া ব্যবসায়ী শাহের আলম খোকনের করোনা পজেটিভ ছিল।

আজ রবিবারে কুমিল্লা শহরের চকবাজারে একজন ও ২১ নং ওয়ার্ডের মধ্যম আশ্রাফপুরে একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া ১৬ মে শনিবারে আক্রান্তরা হলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন একজন, হাউজিং এষ্টেটে ২ জন, নেওড়াতে ২ জন আর সদর হাসপাতালের কর্মচারি একজন।

নগরীতে ১৫ মে শুক্রবারে আক্রান্ত ব্যাক্তিরা হলেন, নগরীর ঝাউতলা এলাকার ঔষধ কোম্পানী অপসোনিনের কার্যালয়ের দুইজন (তাদের দুইজনের বাড়ি ছোটরা ও ঝাউতলা ) ও কুমিল্লা সিটি করপোরেশনের একজন ওয়ার্ড কাউন্সিলরের সচিব । সচিবের বাড়ি সংরাইশ। এর আগে অপসোনিনের এরিয়া ম্যানেজার করোনায় আক্রান্ত হন। ফলে অপসোনিনের ৩ জন করোনায় আক্রান্ত হলেন। অপসোনিনের কার্যালয়টি আগেই লকডাউন করা হয়েছে।

সোমবার (১১ মে) কুমিল্লা মহানগরীর চর্থা ও হাউজিং এষ্টেট এলাকায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন, কুমিল্লা নগরীর হাউজিং এষ্টেট এলাকায় হাইওয়ে পুলিশ কার্যালয় সংলগ্ন ৮ তলা ভবনের বাসিন্দা জাহিদ আহমেদ। অপরজন হলেন নগরীর দক্ষিণ চর্থা এলাকার মনু মিয়া ম্যানশন রোডের অবকাশ-২ এর ষষ্ঠ তলার বাসিন্দা মুজিবুর রহমান। তিনি তিনদিন ধরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে রয়েছেন।

এর আগে ৯ মে রাতে নগরীর অশোকতলার প্রফেসরপাড়া এলাকার ডাঃ ফারহানা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

শুক্রবার (৮ মে) রাতে কুমিল্লা সদর হাসপাতাল ও কুমিল্লা ট্রমা সেন্টারের চিকিৎসক ডা. এস এম সাইফুল আজম করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি সার্জারি বিশেষজ্ঞ। চাঁদপুরের শাহরাস্তি থেকে পেটের ছিদ্র নিয়ে ট্রমা সেন্টারে ভর্তি হওয়া করোনা আক্রান্ত নারীর সূত্রে তিনি করোনা আক্রান্ত হয়েছেন।

কুমিল্লা শহরের রাজগঞ্জ রাজবাড়ি কম্পাউন্ডের রওশন মঞ্জিলের আক্রান্ত মনিরের স্ত্রী সন্তানের পর (৮ মে) তার মা রাজিয়া বেগম (৭০) এবং একই বাড়ির আজহা বেগম (৩০) নামের আরো একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (৮ মে) নগরীর নানুয়াদিঘীর পাড়ে ২ জন ( একজনের নাম বিকাশ) করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে ৭ মে কুমিল্লা শহরের রাজগঞ্জ বাজার কমিটির সহ-সভাপতি তোফায়েল আহমেদ করোনায় আক্রান্ত হয়েছেন । তাঁর বাড়ি মহানগরীর ঢুলিপাড়ায়।

এছাড়া ৮ মে সদরের পাচঁথুবি ইউনিয়নের জালুয়াপাড়া গ্রামে নাছিমা (৫৪) নামের একজন নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা ভাইরাসে আক্রান্ত এ নারীকে আশংকাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে ঢাকায় পাঠানো হয় ।

এর আগে ৭ মে সদরের কালিরবাজার ইউনিয়নের জসপুর গ্রামে এক নারী করোনা পজেটিভ হয়েছেন।

কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় সূত্র মতে, কুমিল্লার উপজেলা ওয়ারী আক্রান্ত সংখ্যা কুমিল্লা নগরীতে ২৩ জন , সদরে ৬ জন , তিতাসে ১২ জন, দাউদকান্দিতে ১১ জন, বুড়িচংয়ে ৯ জন, চান্দিনায় ১৫ জন, দেবিদ্বারে ১০৮ জন, মেঘনায় ২ জন, বরুড়ায় ১০ জন, ব্রাহ্মণপাড়ায় ৭ জন, সদর দক্ষিণে ৩ জন, চৌদ্দগ্রামে ২ জন ,মনোহরগঞ্জে ৬ জন, মুরাদনগরে ৩৭ জন, হোমনায় ৪ জন, নাঙ্গলকোটে ৭ জন, লালমাইয়ে ৩ জন ও লাকসামে ১৫ জনসহ ক‌রোনা ভাইরা‌সে আক্রান্ত মোট ২৮২ জন।

আর পড়তে পারেন