সোমবার, ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন পাইপ বিকল, সেবা ব্যাহত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৪, ২০১৯
news-image

মনির হোসেন।।
কুমিল্লা মেডিকেল কলেজের নতুন ভবনের মাটির ভূ-গর্ভে পি কাস্ট পাইল ড্রাইভ করার সময় অক্সিজেন পাইপ বিকল হয়ে যাওয়ায় বুধবার (২৩ জানুয়ারী) সন্ধ্যা থেকে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। এ অবস্থায় রোগীরা হাসপাতাল ছেড়ে অন্যত্র চলে যাচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বুধবার বিকাল থেকে হঠাৎ করেই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে যায়। এরপর থেকে বৃহস্পতিবার পর্যন্ত ওই হাসপাতালে বড় কোনো অস্ত্রোপচার হয়নি। অক্সিজেন না থাকায় সার্জারি, গাইনি ও অর্থোপেডিকস বিভাগে অস্ত্রোপচার বন্ধ রয়েছে। এ কারণে জরুরি চিকিৎসা নিতে আসা অনেক রোগীকে ফিরে যেতে হয়েছে। অনেকে অস্ত্রোপচারের অপেক্ষায় হাসপাতালের শয্যায় দিন গুনছে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন রোগীর আত্মীয়-স্বজন বলেন, শ্বাসকষ্ট হচ্ছে কিন্তু অক্সিজেন নেই। বাধ্য হয়ে স্বজনকে শহরের বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছি। সরকারি হাসপাতালের এমন অবস্থা আগে কখনো দেখিনি।

এদিকে মেজবাহ উদ্দিন জাহেদ নামে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী বলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালটি অসুস্থ হয়ে গেছে,মনে হচ্ছে হাসপাতালের চিকিৎসা করাতে হবে।

কুমিল্লা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের কয়েকজন চিকিৎসকরা জানান, অক্সিজেনের অভাবে কোনো অস্ত্রোপচার করা যাচ্ছে না।

স্থানীয় সূত্র আরো জানায়, এ হাসপাতালে প্রয়োজনীয় লোকবলের যেমন ঘাটতি আছে, তেমনি অতি জরুরি যন্ত্রপাতিও অকেজো হয়ে পড়ে আছে। কোনো কোনোটি চলছে ধুঁকে ধুঁকে। হাসপাতাল ঘুরে এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেডিকেল কলেজের নতুন ভবনের মাটির ভু গর্ভে পি কাস্ট পাইল ড্রাইভ করার সময় অক্সিজেন পাইপ বিকল হয়ে গেলে বুধবার সন্ধ্যা থেকে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে।

আর পড়তে পারেন