শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে ৭ মার্চ উপলক্ষে বর্ণাঢ্য উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে কোতয়ালী মডেল থানার সহযোগিতায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন অনুষ্ঠিত হয়।

রবিবার (৭ মার্চ ) বিকেলে কুমিল্লা টাউনহল বীরচন্দ্র মিলনায়তন অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর সাংসদ হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ হেড কোয়ার্টারের অতি: আইজিপি এস এম রুহুল আমিন, কুমিল্লা ভিক্টেরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও কুমিল্লা কমিউনিটি পুলিশের সভাপতি প্রফেসর আমীর আলী চৌধুরী ।

অনুষ্ঠানের শুরুতে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে বক্তব্য প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তিনি বলেন, ৭ই মার্চ প্রকৃত স্বাধীণতার ঘোষণাই বঙ্গবন্ধু দিয়ে গিয়েছেন । তিনি এ ভাষণের মাধ্যমেই মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন। পরে প্রধান অতিথিরা কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ) শাহরিয়ার। প্রধান মন্ত্রীর তথ্য ও যোগাযোগ বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের একটি সাময়িকীর বাংলা অনুবাদ করে শোনান অতিরিক্ত পুলিশ সুপার (এডমিন) আজিম উল আহসান ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর সাংসদ আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, কুমিল্লা সদর ভারতের সীমান্ত ঘেষা একটি এলাকা । মাদক যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে, মাদক নিয়ন্ত্রণ করতে না পারলে স্বাধীনতা হবে অর্থহীন।

মাদকের বিষয়ে কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, বাংলাদেশের যে পরিমাণ মানুষ মাদক সেবন করে, সিঙ্গাপুরে সে পরিমাণ মানুষ বসবাস করে। পুলিশ প্রশাসন মাদকের বিষয়ে কঠোর।

সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির আয়াজ মাহমুদের নেতৃত্বে মনোমুগ্ধকর ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আনন্দ উদযাপন শেষ হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতি: পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হক, ইন্সপেক্টর (তদন্ত) বিল্লাল হোসেন প্রমুখ।

আর পড়তে পারেন