বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

“কুমিল্লা কলেজ থিয়েটার” এর সপ্তম বর্ষপূর্তি উৎসব অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০১৮
news-image

 

তানজিনা রুমকী:

গত ১৪মে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয় কুমিল্লা সরকারি কলেজের একমাত্র সাংস্কৃতিক সংগঠন কুমিল্লা কলেজে থিয়েটার এর সপ্তম বর্ষপূর্তি উৎসব।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধক্ষ্য প্রফেসর সৈয়দা বিলকিস আরা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক মিজানুর রহমান, নাট্যব্যক্তিত্ব শাহজাহান চৌধুরী, প্রতিষ্ঠাকালীন সভাপতি আনোয়ারুল হক, জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ, এড.শহিদুল হক স্বপন।

কোরঅান থেকে তিলাওয়াত দিয়ে শুরু হয় আলোচনা সভা ও আলোচনা শেষে মোড়ক উম্মোচন করা হয় স্মরণিকা “সাত কাহন” এর। তারপর সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল গান, নাচ ও মঞ্চ নাটক “ডিঙ্গাঁ ভাসাও সাগরে”। নাটকটি রচনা করেছে ভারতের লেখক শ্রী কবিয়াল কর ও নির্দেশনা দিয়েছেন কামরুল ইসলাম রাশেদ, সহঃনির্দেশনায় মাজহারুল ইসলাম সুজন। নদীপাড়ে বসবাস করা দরিদ্র মাঝিদের জীবন নিয়ে এই নাটকের গল্প। নাটকটিতে ফুটে উঠেছে সমাজে অত্যাচারী-চরিত্রহীন মহাজনদের কথা,মাঝিদের দুঃখ-কষ্ট, প্রেম- ভালোবাসার কথা।

নাটক টিতে অভিনয় করেছেন- রাশেদ, শিপু,আশিক,নন্দন,বিজয়, নাজমুল,শারমিন,ইমন,কিষান,সাগর,আরাফাত,জয়। সবশেষে দর্শকপর্বে ২০জন র‍্যাফেল কুপন বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেওয়া হয়।

আর পড়তে পারেন