শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ১১ উপজেলার ৩ শতাধিক কুস্তিগির নিয়ে অনুষ্ঠিত হয়েছে কুস্তি প্রতিযোগিতা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৪, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার মেঘনা উপজেলার আলিপুর, করিমাবাদ গণিশার ৭৮তম বার্ষিক উরস উপলক্ষে অনুষ্ঠিত হলো দেশের বিখ্যাত ঐতিহ্যবাহী কুস্তি (বলি) প্রতিযোগিতা।

এ প্রতিযোগিতায় কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জের ১১ উপজেলার ৩ শতাধিক কুস্তিগির মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৩টা পর্যন্ত কুস্তি লড়েন।

আয়োজকদের পক্ষ থেকে প্রথম কুস্তি বিজয়ী দাউদকান্দি উপজেলার হাসনাবাদ গ্রামের টার্জেন দিপুকে গরু, দ্বিতীয় বিজয়ী আড়াইহাজার উপজেলার কালাইপাহাড়িয়া গ্রামের কানাইকে এলইডি টিভি এবং যুগ্ম চ্যাম্পিয়ন মেঘনা উপজেলার জাবের ও সাত্তারকেও এলইডি টিভি প্রদান করা হয়।

খেলার আয়োজক মেঘনা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আমান উল্লাহ জানান, এ খেলায় মেঘনা, দাউদকান্দি, তিতাস, হোমনা, আড়াইহাজার, বাঞ্ছারামপুর, মুরাদনগর, সোনারগাঁ, গজারিয়া ও মতলব উপজেলার ৩ শতাধিক খেলোয়াড় অংশগ্রহণ করেন।

গণিশার বার্ষিক উরস উপলক্ষে ৩২ বছর ধরে চলছে এ প্রতিযোগিতা। টানটান উত্তেজনা আর নীরবতা-নিস্তব্ধতা ও সুন্দর পরিবেশে খেলাটি শেষ হয়। কুমিল্লার আশপাশের জেলা-উপজেলার হাজার হাজার দর্শক গভীর রাত পর্যন্ত উৎসবমুখর পরিবেশে খেলা উপভোগ করেন।

দাউদকান্দি থেকে আগত দর্শক কবির মিয়া বলেন, ‘ডিজিটাল যুগে আমাদের দেশের গ্রামীণ খেলাগুলো হারিয়ে যাচ্ছে।’ সন্ধ্যা ৬টায় খেলাটি উদ্বোধন করেন মেঘনা উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার।

গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান তপন মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত কুস্তি প্রতিযোগিতায় উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মেঘনা উপজেলা যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল বাকী শামীম, যুগ্ম আহ্বায়ক গাজী দেলোয়ার হোসেন মাস্টার, আমান উল্লাহ আমান, ও আফজাল সরকার টিপু এবং আওয়ামী লীগ নেতা জালাল মেম্বার প্রমুখ।

আর পড়তে পারেন