বুধবার, ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ভুয়া ডাক্তার ও ঔষুধ ব্যবসায়ীকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২০, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সেনের বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনাকালে সাইফুল ইসলাম শিপন নামের এক ভুয়া ডাক্তারকে ১ লক্ষ টাকা এবং একই বাজারের আলমগীর হোসেন নামের এক ঔষুধ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার (২০ নভেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানটি পরিচালনা করে তাদের এ দণ্ড দেন।

এসময় তিনি ভুয়া ডাক্তার সাইফুল ইসলামের মাতৃছায়া ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দিয়ে সিলগালা করেন এবং তার ডায়াগনষ্টিক সেন্টারের বিভিন্ন মালামাল জব্দ করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নিকট সোপর্দ করেন। জানা গেছে, ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের সেনের বাজারে লবণ ও পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণের লক্ষে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা।

এসময় প্রশিক্ষণ ও সনদ প্রাপ্ত টেকনিশিয়ান বিহীন ডায়াগনষ্টিক সেন্টার পরিচালনা করে রোগীদের বিভিন্ন পরীক্ষার ভুল রিপোর্ট প্রদানের অপরাধে সাইফুর ইসলাম শিপনের মাতৃছায়া ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ ঘোষণা করে সিলগালা করে দেন এবং আল্ট্রাসনোগ্রাফী ম্যাশিন, ইসিজি মেশিন, মাইক্রোস্ক্রোপসহ বিভিন্ন যন্ত্রাংশ জব্দ করেন। এছাড়াও ওই বাজারের ঔষুধ ব্যবসায়ী আনোয়ার ফার্মেসীর মালিক আলমগীর হোসেনকে মেয়াদ উত্তীর্ণ ওষুদ দোকানে রেখে বিক্রয়ের অপরাধে ত্রিশ হাজার টাকা জরিমানা করে নগদ আদায় করেন।

আর পড়তে পারেন