শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বিকট বিস্ফোরণে ধ্বসে পড়ল কোল্ড স্টোরেজ ভবন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০২১
news-image

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লায় বিকট শব্দে পুরোনো একটি কোল্ডস্টোরেজের ভবন ধসে পাশের গরুর খামারে পড়েছে। এতে ১০টি গরু মারা গেছে। কোল্ডস্টোরেজে রক্ষিত প্রায় ৭০ হাজার মণ আলু পচে যাওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৮ জুন) ভোরে বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কাবিলা বাজার এলাকার মোকাম কোল্ডস্টোরেজ লিমিটেডে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কোল্ডস্টোরেজটির স্বত্বাধিকারী গোলাম সারোয়ারের কাছ থেকে প্রায় আট বছর আগে ভাড়া নেন আদর্শ সদর উপজেলার সাতরা এলাকার ফরহাদ হোসেন। পাশাপাশি সিয়াম ডেইরি ফার্ম নামে একটি গরুর খামারও পরিচালনা করে আসছেন। কোল্ডস্টোরেজ ভবনটি প্রায় ৫০ বছরের পুরোনো। ভবন ধসে প্রাণহানির ঘটনা না ঘটলেও ৭০ হাজার মণ আলু বৃষ্টির পানিতে পচে ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। ভবনধসের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা অর্ধশতাধিক গরু জীবিত উদ্ধার করে। কোল্ডস্টোরেজ ও খামারের ম্যানেজার গৌরাঙ্গ নন্দী জানান, গরুর খামারে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় আলু ব্যবসায়ী ইউনুস মেম্বার জানান, দেওয়াল ধসের কারণে ছাদ ভেঙে বৃষ্টির পানি পড়ায় আলু নিয়ে চিন্তিত আছি। আলু ব্যবসায়ী সুলতান মিয়া, কামাল উদ্দিন, রফিক মেম্বারও তাদের ক্ষতিপূরণ দাবি করেন।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা আলী আজম জানান, কুমিল্লা সদর ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট উদ্ধার কাজে অংশ নেয়। চার ঘণ্টা উদ্ধার কাজ শেষে দেওয়াল কেটে ফার্মের গরুগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা ইয়াছমিন জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ চলছে। তদন্ত টিম গঠন করা হবে। প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

সূত্র: ইত্তেফাক।

আর পড়তে পারেন