শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় বিএসটিআই’র অভিযান।। লাইসেন্সবিহীন পণ্য বিক্রয়ের অভিযোগে ৮ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০১৭
news-image

এইচ এম মহিউদ্দিনঃ
কুমিল্লা বিএসটিআই কর্তৃপক্ষ অভিযান পরিচালনা করে জেলায় লাইসেন্সবিহীন পণ্য বিক্রয় ও বিতরণের অভিযোগে ৮ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে । এ সময় মোবাইল কোর্টের মাধ্যমে একটি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এর মান অনুযায়ী সরকার ঘোষিত ১৫৫টি বাধ্যতামূলক পণ্যের উৎপাদন, বিক্রয় ও বিতরণ নিশ্চিত করণের লক্ষ্যে কুমিল্লায় ৩ দিন ধরে এ অভিযান চলছে।
জানা যায়, বিএসটিআই কুমিল্লা শাখার ফিল্ড অফিসার (সিএম) রিয়াজ হোসেন মোল্লার নেতৃত্বে ২২ মে আদর্শ সদর ও সদর দক্ষিণ উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান শেষে গুনগত মান যাচাই ও বিএসটিআই’র সিএম লাইসেন্স বিহীন পণ্য বিক্রয় ও বিতরণের অপরাধে কুমিল্লা সদরের ২য় মুরাদপুরের মেসার্স ব্রাদার হুড এগ্রো ফুড এন্ড বেভারেজ ইন্ডাষ্ট্রিজ, চাঁপাপুর জগন্নাথপুর এলাকার মেসার্স মর্নিং ডিউ ন্যাচারাল ড্রিংকিং ওয়াটার, একই এলাকার মেসার্স রিব আইসবার, গর্জনখোলার মেসার্স ফুলকুঁড়ি সুইটস এন্ড বেকারী-১, মেসার্স ফুলকুঁড়ি সুইটস এন্ড বেকারী-২, দক্ষিণ মুরাদপুরের মেসার্স হৃদয় ফুড প্রোডাক্টস, সদর দক্ষিণ উপজেলার শাকতলা উত্তরপাড়াস্থ মেসার্স জেডকে ফুড এন্ড বেভারেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিএসটিআই। তাছাড়া ২৪ মে লাইসেন্স বিহীন ফার্টিফাইড সয়াবিন তেল বিক্রয় ও বিতরন করার অপরাধে বরুড়া উপজেলার ভাউকসার বাজারস্থ মেসার্স শাহ আলম এডিবল প্রোডাক্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করা হয়।
এদিকে ২৩ মে অভিযান পরিচালনা করে মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট নাফিসা নাজ নিরা আদর্শ সদর উপজেলার চানপুরস্থ গোতমী মিনারেল ওয়াটারকে লাইসেন্সবিহীন পানি বিক্রয় ও বিতরণ করার অপরাধে নগদ ৭ হাজার টাকা জরিমানা করেন।

কুমিল্লা বিএসটিআইয়ের সহকারি পরিচালক মো: শাহীনুর ইসলাম বলেন, ‘লাইসেন্স বিহীন পণ্য বিক্রয় ও বিতরণ বন্ধে বিএসটিআই’র অভিযান অব্যাহত থাকবে।’

আর পড়তে পারেন