বৃহস্পতিবার, ১৪ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পুলিশের সহায়তায় বাড়ি ফিরলেন আটকে পড়া ৪৫ শ্রমিক

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০২০
news-image

 

সেলিম সজীব:
কুমিল্লায় কাজ করতে এসে করোনার কারণে লকডাউনে আটকে পড়া ৪৫ শ্রমিক পুলিশের সহায়তায় বাড়ি ফিরেছেন। তাদের সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায়। দুই থেকে আড়াই মাস আগে কাজের খোঁজে চাঁপাইনবাবগঞ্জ থেকে কুমিল্লায় এসেছেন তারা। বেশ কয়েকদিন নিয়মিত কাজ থাকলেও কিছুদিন পর করোনা সংক্রমণ রোধে লকডাউনের আগে ও পরে সব ধরনের কর্মক্ষেত্র বন্ধ হয়ে পড়ায় তারা কর্মহীন হয়ে পড়েন। এছাড়া যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় কুমিল্লায় আটকা পড়েন তারা।

শনিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় নগরীর শাসনগাছা রেলওয়ে ওভারপাসের গিয়ে দেখা যায়, সারিবদ্ধভাবে দাড়িয়ে আছেন কৃষি শ্রমিকরা। তাদের সবার তাপমাত্র পরিমাপ করা হচ্ছে। সবার মুখে মাস্ক পরিয়ে দেয়া হয়। এছাড়ার সবার হাতে ইফতারির প্যাকেট তুলে দেয়া হয়।

পরে কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর ও জেলা পুলিশ সুপার মো: সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম কৃষি শ্রমিকদের একটি বাসে তুলে দেন।

শ্রমিকরা জানান, হঠাৎ করোনাভাইরাসের সংক্রমণে সব কিছু বন্ধ হয়ে যায়। ফলে কর্মহীন হয়ে পড়েন তারা। যতদিন কাজ করেছেন, জমানো টাকা বাড়িতে পরিবারের সদস্যদের জন্য পাঠিয়ে দিয়েছেন, ফলে বিপাকে পড়েছিলেন তারা। খাওয়া ও বাসা ভাড়া নিয়ে আর্থিক সংকটে পড়েন। পরবর্তীতে চাঁপাইনবাবগঞ্জের সন্তান ও কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের কাছে বাড়ি ফিরে যাওয়ার জন্য সহযোগিতার আবেদন করলে তিনি এই ব্যবস্থা করে দেন।

কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা যায়, রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ থেকে ধান কাটতে আসা শ্রমিকরা করোনায় লকডাউনের কারনে আটকে যায়। শ্রমিকদের বাড়ীতে ধান কাটার সময় এখন। তবে যান বাহন না থাকায় বাড়ী যেতে পারছিলেন না শ্রমিকরা। কুমিল্লা পুলিশ সুপারের উদ্যেগে গত বৃহস্পতিবার প্রথম ধাপে ৪৩ জন, আজ শনিবার দ্বিতীয় ধাপে ৪৫ জন কৃষি শ্রমিককে বাড়ী পাঠানো হলো।

এ সময় উপস্থিত ছিলেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো:আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ শাখাওয়াৎ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আজিম-উল-আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসানসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আর পড়তে পারেন