রবিবার, ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পালাচ্ছে মাদক ব্যবসায়ীরা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৯, ২০১৮
news-image

 

 সেলিম সজীবঃ

মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান শুরুর পর থেকে পালাতে শুরু করেছেন কুমিল্লা মাদক ব্যবসায়ীরা। বিশেষ করে সীমান্তে শহরের মাদকের বড় বড় গডফাদাররা ইতিমধ্যে পালিয়ে গেছেন। অনেকে গোপনে পাড়ি দিয়েছেন ভারতে।

গত দুই দিনে ধরে তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ীদের অনেককেই দেখা মিলছে না। বিশেষ করে মাদকের নিরাপদ রুট শাহপুর ইয়াবা ব্যবসায়ীরা গোপন স্থানে পালিয়ে গেছেন। চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের ঘরে এখন বিরাজ করছে ‘ক্রসফায়ার আতংক’। কুমিল্লা গত কয়েক দিনের অভিযানে র‍্যাব ও পুলিশের ক্রসফায়ারে ১২ জন মাদক ব্যবসায়ী নিহত হন।

প্রধানমন্ত্রীর নির্দেশনার পর পরই কুমিল্লা মাদক ও ইয়াবা ব্যবসায়ীদের ধরতে অভিযান শুরু হয়। পুলিশের অভিযানে গত কয়েক দিনে এ পর্যন্ত ১২ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এদিকে মাদকের বিরুদ্ধে অভিযান শুরু হবার সাথে সাথেই কুমিল্লায় সীমান্তের বড় বড় মাদক চালান বন্ধ হয়ে গেছে। সীমান্তের ঘরে ঘরে এখন বড় আতংক দেখা দিয়েছে। এ ব্যাপারে মাদক ব্যবসায়ীদের উদ্যোশে জেলা প্রশাসক বলেন, এ ধরনের ব্যবসা ছেড়ে দেন।

যারা গ্রাউন্ডে আছেন তারাও বাদ পড়বে না। এই রাস্তা থেকে ফিরে আসার জন্য অনুরোধ করছি। আমি প্রথম সভাতেও বলেছি, মাদকের বিষয়ে আমাদের জিরো টলারেন্স।কোন ধরনের ছাড় দেওয়া হবে না। প্রসঙ্গত, সম্প্রতি কুমিল্লা তালিকাভুক্ত গডফাদার সহ ৯৩১ জন মাদক কারবারির তালিকা প্রকাশ করা হয়েছে। এরপর থেকে কুমিল্লা মাদকের বিরুদ্ধে অভিযান শুরু হয়।

আর পড়তে পারেন