মঙ্গলবার, ১২ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় নির্মিত হতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্ট:

সিনেমা হল নিয়ে যখন দুঃসংবাদের শেষ নেই, তখন আশা জাগানিয়া সংবাদ নিয়ে এলো স্টার সিনেপ্লেক্স। সারাদেশে ক্রমান্বয়ে সিনেমা হল নির্মাণের উদ্যোগ নিয়েছে স্টার সিনেপ্লেক্স। করোনা মহামারীর প্রভাবে সিনেমা ইন্ডাস্ট্রির এই সংকটময় সময়ে যা দোদীপ্যমান প্রদীপ। এতদিন ঢাকার মধ্যে সীমাবদ্ধ থাকলেও এবার ঢাকার বাইরে সিনেপ্লেক্স এর শাখা চালু করতে যাচ্ছে।

ঢাকার বাইরে কুমিল্লা, রাজশাহী ও সৈয়দপুরে নির্মিত হতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স। কুমিল্লা জেলা ও রাজশাহী বিভাগীয় শহরে থাকছে স্টার সিনেপ্লেক্স। অন্যদিকে আরেকটু উত্তরে রংপুর ও দিনাজপুরকে সমন্বয় করে নীলফামারীর উপজেলা শহর সৈয়দপুরে স্টার সিনেপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। শুরুতে বগুড়ায় চালু হচ্ছে। নিম্ন আয়ের মানুষের বিনোদনের জন্যও আরেক ধরনের সিনেমা হল চেইন চালু করার পরিকল্পনা রয়েছে স্টার সিনেপ্লেক্সের। যার টিকেট ক্রয় ক্ষমতা থাকবে সাধারণ মানুষের নাগালের মধ্যেই।

বগুড়া শহরের সাতমাথা মোড় নওয়াব বাড়ি রোডে অবস্থিত পুলিশ প্লাজায় নির্মিত হবে এই মাল্টিপ্লেক্স সিনেমা হল। ঢাকার বাইরে এটিই তাদের প্রথম শাখা। রবিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে স্টার সিনেপ্লেক্স এবং বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট-এর সঙ্গে এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন স্টার সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল এবং বাংলাদেশ পুলিশের এআইজি (কল্যাণ ট্রাস্ট) মোঃ ফেরদৌস আলী চৌধুরী।

এদিকে ঢাকার উত্তরা ও পূর্বাচলে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা চালুর প্রক্রিয়া রয়েছে। গুলশান ১ এর পুলিশ প্লাজাতে স্টার সিনেপ্লেক্স করা যায় কি না এ বিষয়েও চিন্তাভবনা চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের এআইজি (কল্যাণ ট্রাস্ট) মোঃ ফেরদৌস আলী চৌধুরী। তিনি বলেন, আমরা নিজেরা তো আর সিনেমা হল চালু করতে পারি না, তবে স্টার সিনেপ্লেক্স যদি এগিয়ে আসে তাহলে সারাদেশের পুলিশ দপ্তর বা পুলিশ প্লাজাতে সিনেমা হল চালু করার উদ্যোগ নেওয়া যেতে পারে।

 

আর পড়তে পারেন